অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গে বিনিয়োগ করুন: শিল্পপতিদের প্রতি মুখ‌্যমন্ত্রীর আহবান


পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার সৈকত শহর দীঘায় দু'দিনব্যাপী শিল্প বাণিজ‌্য সম্মেলনের আজ উদ্বোধন করে মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, বেঙ্গল মিনস্ বিজনেস। বাংলায় আসুন। বিনিয়োগ করুন। শিল্পপতিদের কাছে বাংলার মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়ের আজকের উদ্বোধনী ভাষণে এটাই ছিল আন্তরিক বার্তা।

রাজ্যের শিল্পবান্ধব পরিস্থিতির কথা তুলে ধরে সরকার বলছে, শিল্পপতিদের ডেস্টিনেশন এখন বাংলা। তবে বাংলায় আরো কর্মসংস্থানের লক্ষ্যে ক্ষুদ্রশিল্পে বাড়তি গুরুত্ব দিচ্ছে রাজ‌্য সরকার। বাণিজ‌্য সম্মেলনে উদ্বোধনী ভাষণে আজ মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই গুরুত্বের কথা উল্লেখ করার পাশাপাশি বিভিন্ন জেলার ক্ষুদ্রশিল্পের সঙ্গে যুক্ত শ্রমিক-স্রষ্টাদের কুর্ণিশ জানিয়েছেন। বলেছেন, দেশ-বিদেশে বাংলার যে ক্ষুদ্রশিল্প এত গুরুত্ব পাচ্ছে এবং পর্যটকরা সংগ্রহ করছেন তার কৃতিত্ব রাজ্যের প্রত্যন্ত গ্রামের সেই সব শিল্পী ও শ্রমিকদের, যাঁরা রাত জেগে এই সব তৈরি করেন।

দেশের বৃহৎ শিল্প বর্তমান কেন্দ্রীয় সরকারের আমলে ক্ষতি হচ্ছে, অভিযোগ করে নাম না করে বিজেপি'র নয়া অর্থনীতির তীব্র সমালোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ থেকে শুরু হওয়া দু'দিনের এই বিজনেস কনক্লেভে অর্থাৎ সৈকত শহর দীঘায় হাজির হয়েছেন বাংলাদেশ, ভুটান, জার্মানি, পোল্যান্ডসহ বিভিন্ন দেশের শিল্প বাণিজ্যের প্রতিনিধিরা। এছাড়াও আজ সম্মেলনের উদ্বোধনী সভায় উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতিদের পাশাপাশি পশ্চিমবঙ্গ সরকারের অর্থমন্ত্রী অমিত মিত্র, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী সহ বিশিষ্টজনেরা।

please wait

No media source currently available

0:00 0:00:46 0:00


XS
SM
MD
LG