অ্যাকসেসিবিলিটি লিংক

অভিনেতা তাপস পাল মারা গেছেন


ভারতে প্রয়াত হলেন অভিনেতা তথা প্রাক্তন তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য তাপস পাল। আজ ভোর রাতে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলার অন্যতম এই রোম্যান্টিক হিরো। মৃত্যু কালে বয়স হয়েছিল ৬১ বছর।

১৯৫৮ সালে ২৯ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের হুগলি জেলার চন্দননগরে জন্ম হয় তাপস পালের। মাত্র ২২ বছর বয়সে দাদার কীর্তি সিনেমায় অভিনয় দিয়ে, রুপালি জগতের সঙ্গে পরিচিত হন তিনি। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। টলিউডের পাশাপাশি বলিউডের সিনেমাতেও অভিয় করেন তিনি। ১৯৮৪ সালে বলিউড অভিনেত্রী মাধুরি দিক্ষীতের বিপরীতে অবোধ ছবিতে অভিনয় করেন। সাহেব ছবির জন্য ফিল্মফেয়ার পুরস্কারও পান তাপস পাল টলিউডে যখন তাঁর জনপ্রিয়তা তুঙ্গে, সেই সময় অর্থাৎ ২০০১ এবং ২০০৬ দক্ষিণ কলকাতার আলিপুর বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেস দলের প্রার্থী হয়ে পরপর দুবার বিধায়ক হিসেবে নির্বাচিত হন এবং তারপরে সালে ২০০৯ সালে রাজ্যের নদীয়া জেলার কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন পরবর্তীতে ২০১৪ সালেও।

রাজনীতিতে থাকাকালীন আচমকাই আর্থিক কেলেঙ্কারির দায়ে সিবিআই এর হাতে গ্রেপ্তার হন তিনি। দীর্ঘদিন ভুবনেশ্বরের জেলে বন্দিও ছিলেন তিনি। ভুবনেশ্বর জেল থেকে মুক্ত হওয়ার পর আরো অসুস্থ হয়ে পড়েন তাপস পাল। চিকিৎসার জন্য গত ২৮ জানুয়ারি কলকাতা থেকে মুম্বাইতে নিয়ে যাওয়া হয় তাঁকে। মুম্বাইয়ের বেসরকারি হাসপাতালে ভেন্টিলেশনে ভর্তির পর ক্রমশ চিকিৎসায় সাড়া দিতে শুরু করেন তিনি। এরপরই মুম্বাই থেকে তাপস পালকে আমেরিকায় নিয়ে যাওয়ার প্রস্তুতি শুরু করা হয় কিন্তু তাঁর মাঝেই আজ মঙ্গলবার ভারতীয় সময় ভোররাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। অভিনেতা তাপস পালের মৃত্যুতে শোকস্তব্ধ গোটা রাজ্যের শিল্পী মহল শোক জ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত।

please wait

No media source currently available

0:00 0:01:44 0:00


XS
SM
MD
LG