অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে সরকারের বিরুদ্ধে ফেসবুকে পোস্ট দেওয়ায় ২ জনকে আটক করেছে র‌্যাব


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে পোস্ট দেওয়ার অভিযোগে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে রাজধানী ঢাকা থেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন বা র‌্যাব।
রাজধানীর রমনা থানা পুলিশের তরফে বুধবার এ তথ্য জানিয়ে বলা হয়েছে, জনগণের মধ্যে করোনা মহামারি নিয়ে ও সরকারের বিরুদ্ধে বিভ্রান্তি, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে র‌্যাব ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে যে মামলা দায়ের করেছে তাদের মধ্যে আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদও রয়েছেন। সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, যে ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে তাঁদের মধ্যে গ্রেফতার হওয়া এই দুইজন ছাড়াও যারা রয়েছেন তাঁরা হলেন তথ্য প্রযুক্তিবিদ ও সুশাসন প্রতিষ্ঠার জন্য কাজকরা প্রতিষ্ঠান রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ভূঁইয়া, মিনহাজ মান্নান এবং প্রবাসী সাংবাদিক তাসনিম খলিল, সাহেদ আলম, সায়ের জুলকারনাইন, আশিক ইমরান, ফিলিপ শুমাখার, স্বপন ওয়াহিদ ও ব্লগার আসিফ মহিউদ্দীন।
এদিকে, রাষ্ট্রচিন্তার পক্ষ থেকে এক অনলাইন সংবাদ সম্মেলনে দাবি করা হয়েছে, তাঁদের সদস্য দিদারুল ইসলাম ভুঁইয়াকে মঙ্গলবার বিকেলে ঢাকার বাড্ডা এলাকায় তাঁর বাসভবন থেকে আটক করেছে র‍্যাব। সংবাদ সম্মেলনে রাষ্ট্রচিন্তার সদস্য হাসনাত কাইউম অবিলম্বে দিদারুলের মুক্তির দাবী জানিয়ে বলেন, অন্যথায় তাঁরা জনগণকে
সাথে নিয়ে আন্দোলন শুরু করবেন। তিনি আরো বলেন, দিদারুলকে এমন এক সময় তুলে নেয়া হয়েছে যখন তিনি করোনা ভাইরাস মহামারির কারনে কষ্টে থাকা দরিদ্র মানুষের মাঝে রাষ্ট্রচিন্তার ত্রাণ বিতিরন কার্যক্রমের সমন্বয়ের দায়িত্ব পালন করছিলেন।
please wait

No media source currently available

0:00 0:01:47 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG