অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে একদিনে ৫৯ জন করোনা রোগী শনাক্ত


বাংলাদেশের চট্টগ্রামে গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৫৪ জনের। পরীক্ষায় একদিনে সবোর্চ্চ সংখ্যক ৫৯ জনের শরীরে কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিস-বিআইটিআইডি এবং চট্টগ্রাম ভেটেইনারী এন্ড এ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এই নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম মহানগরী এবং জেলায় কোভিড ১৯ পজেটিভ হচ্ছে ১৯জন, চট্টগ্রামের বাইরে ৪০জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে মৃত্যু হয়েছে ১৩ জনের।

জেলা সিভিল সার্জন অফিস জানিয়েছে, বিআইটিআইডিতে ১৯৮টি নমুনা পরীক্ষা করে ১৯ জনের শরীরে এবং ভেটেনারী বিশ^বিদ্যালয়ে ৬১ নমুনা পরীক্ষা করে ৪০ জনের শরীরের কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে।

আক্রান্তদের মধ্যে নগরীর আকবরশাহ, দক্ষিণ নালাপাড়া, রাহাত্তারপুল, পাঁচলাইশ, শুলকবহর, কোতোয়ালি, কর্নেলহাট, এনায়েত বাজার, ঈদগাঁহ, হালিশহর এলাকার বাসিন্দ রয়েছেন। নগরীর বাইরে সীতাকু- ,লোহাগাড়া, সাতকানিয়া উপজেলায় বাসিন্দাও আছেন।

করোনা সংক্রামন রোধে মসজিদে নামাজ আদায়ে বিধি নিষেধ তুলে নেয়ার পর দীর্ঘ প্রায় দেড় মাস পর শুক্রবার জুমার নামাজে বিভিন্ন মসজিদে মুসল্লীদের উপস্থিতি ছিল লক্ষনীয়। মুসল্লীদের স্বাস্থ্য বিধি মেনে নামাজ আদায়ের জন্য আহবান জানানো হয় মসজিদে মসজিদে।

এদিকে আগামী রোববার থেকে সীমিত আকারে দোকান ও শপিং মল খুলে দেয়ার সরকারি ঘোষনায় সিদ্ধান্তহীনতায় পড়েছেন চট্টগ্রামের ব্যবসায়ীরা। পাড়া-মহল্লায় কিছু কিছু দোকান পাট খুললে অধিকাংশ মার্কেট, শপিংমল এখনো বন্ধ রয়েছে। সরকারি স্বাস্থ্য বিধি মেনে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দোকান এবং শপিং মল খোলা রেখে ব্যবসা বাণিজ্য চালাবেন কিনা এই নিয়ে দফায় দফায় বৈঠক করছেন ব্যবসায়ীরা। শনিবার এই নিয়ে চট্টগ্রামে পুুলিশ প্রশাসনের সাথে ব্যবসায়ীদের বৈঠক করার কথা রয়েছে । ঐ বৈঠকে সিদ্ধান্ত হবে করোনা পরিস্থিতিতে কিভাবে দোকান, মার্কেট, শপিং মল খোলা রাখা হবে।

please wait

No media source currently available

0:00 0:02:05 0:00


XS
SM
MD
LG