অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে করোনা আক্রান্ত ২০৯৯৫, মৃত ৩১৪ জন


বাংলাদেশে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৩০০ ছাড়িয়েছে বলে জানিয়েছে সরকারের স্বাস্থ্য অধিদপ্তর।

শনিবার করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে এক অনলাইন ব্রিফিং এ সরকারের সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা জানিয়েছেন, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৩০ জন। তিনি জানান, এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩১৪ জন এবং মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০৯৯৫ জন। ডাঃ নাসিমা সুলতানা বলেন, এ সময়ে ২৩৫ জন করোনা রোগী সুস্থ হয়েছেন, যার ফলে দেশে এ পর্যন্ত মোট সুস্থ করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪,১১৭ জন। এ পর্যন্ত দেশে মোট এক লাখ ৬৭ হাজার ২৯৪ জনের করোনা ভাইরাসের পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে তিনি জানান।

করোনা রোগীদের ভোগান্তি কমাতে তাঁদের চিকিৎসার জন্য নির্দিষ্ট করা হাসপাতালগুলোকে একটি নেটওয়ার্কের আওতায় আনার সুপারিশ করেছে করোনা ভাইরাস সম্পর্কিত জাতীয় উপদেষ্টা কমিটি। সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, অধ্যাপক ডাঃ মোহাম্মদ শহীদুল্লাহর নেতৃত্বাধীন উপদেষ্টা কমিটি এ সংক্রান্ত একটি প্রতিবেদন সরকারের কাছে জমা দিয়েছে, যাতে বলা হয়েছে সুপারিশ গুলো বাস্তবায়ন হলে করোনা রোগী হাসপাতালে ভর্তি করা নিয়ে বর্তমানে স্বজনদের যে সমস্যায় পড়তে হচ্ছে তার একটা অবসান ঘটবে।

এদিকে, করোনা ভাইরাসের মহামারী পরিস্থিতির মধ্যেই ঈদকে সামনে রেখে দক্ষিণবঙ্গের ২১ জেলা মুখি মানুষের ঢল নেমেছে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি ঘাটে। ঘটনাস্থল থেকে সংবাদদাতারা জানিয়েছেন, সামাজিক দূরত্ব উপেক্ষা করেই শনিবার ভোর থেকে যানবাহন পারাপারের ফেরিতে করে শত শত যাত্রী পারাপার হচ্ছেন। যার ফলে করোনা সংক্রমণ দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়ার আশঙ্কা সৃষ্টি হয়েছে।

please wait

No media source currently available

0:00 0:02:19 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG