অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৫২৪২ জন


ভারতে তৃতীয় দফার লকডাউন শেষ হয়েছে গতকাল ১৭ই মে রবিবার। আজ ১৮ই মে থেকে আবার শুরু হয়েছে চতুর্থ দফার লকডাউন। তার মধ্যেই আশঙ্কা বাড়িয়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে ফের রেকর্ড হল দেশটিতে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৪২ জন। এ পর্যন্ত ২৪ ঘণ্টায় এত সংখ্যক মানুষ আক্রান্ত হননি। একই সঙ্গে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৬ হাজারের গণ্ডি পেরিয়েছে।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে দেশে এই মুহূর্তে মোট করোনা আক্রান্ত ৯৬ হাজার ১৬৯ জন। করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র, দিল্লি, গুজরাত ও তামিলনাড়ু।কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫৭ জনের। এই নিয়ে দেশে মৃতের সংখ্যা ৩০২৯। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ১ হাজার ১৯৮ জনের। ৬৫৯ জন মারা গিয়েছেন গুজরাতে। মধ্যপ্রদেশে মৃতের সংখ্যা ২৪৮, পশ্চিমবঙ্গে ২৩৮ জন।

শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে দিল্লি (১৬০), রাজস্থান (১৩১) ও উত্তরপ্রদেশ (১০৪)। পশ্চিমবঙ্গে এখন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২,৬৭৭। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০১ জন। রাজ্যে মোট মৃত্যু হয়েছে ২৩৮ জনের। যদিও রাজ্য সরকারের হিসেবে করোনাভাইরাসের জেরে মৃতের সংখ্যা ১৬৬।

please wait

No media source currently available

0:00 0:01:43 0:00


XS
SM
MD
LG