অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে করোনা রোগীর সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে


বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে বলে মঙ্গলবার জানিয়েছে সরকারের স্বাস্থ্য অধিদপ্তর।

এক অনলাইন ব্রিফিং এ সরকারের সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন এবং নতুন করে শনাক্ত হয়েছেন ১২৫১ জন, যার ফলে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৭০ জন এবং মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫১২১ জন।

তিনি জানান, এ সময়ে সুস্থ হয়েছেন ৪০৮ জন যার ফলে দেশে মোট সুস্থ করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৯৯৩ জন।

এদিকে, করোনা ভাইরাসের জন্য ঘোষিত স্বাস্থ্যবিধি উপেক্ষা করে এবং সুপার সাইক্লোন আম্পান দেশের দক্ষিণাঞ্চলে আঘাত হানার উচ্চ মাত্রার বিপদ সঙ্কেত সত্ত্বেও গতকাল ও আজ আসন্ন ঈদ উল ফিতরে ঘর মুখি দক্ষিণাঞ্চলের জেলা সমূহের শত শত নারী, পুরুষ, শিশু গণপরিবহন বন্ধ থাকায় প্রাইভেট ও ভাড়া করা ছোট গাড়ীতে, হেটে এবং অন্যান্য উপায়ে বিভিন্ন ফেরি ঘাটে উপস্থিত হন। তবে মানুষের চাপে ও ঘূর্ণিঝড় আম্পান বাংলাদেশের উপকূলের দিকে দ্রুত এগিয়ে আসতে থাকায় সারা দেশে ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করেছে সরকার। যার ফলে এ সকল মানুষ ফেরি ঘাটগুলোতে আটকা পড়েছেন।

পুলিশ অবশ্য রাজধানী ঢাকা থেকে বের হওয়ার এবং ঢাকায় ঢোকার সকল পয়েন্টে চেকপোস্ট বসিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যারা গাড়ীতে যেতে পারেননি সে সকল মানুষ বিকল্প পথে হেটে বা ছোট যানবাহনে করে ফেরি ঘাটগুলোতে পৌঁছেছেন।

XS
SM
MD
LG