অ্যাকসেসিবিলিটি লিংক

কক্সবাজারে দুইটি আইসোলেশন এন্ড ট্রিটমেন্ট সেন্টার চালু


বাংলাদেশের কক্সবাজারে বেড়েই চলছে করোনা সংক্রমণের সংখ্যা। পিছিয়ে নেই রোহিঙ্গা ক্যাম্পও। বৃহস্পতিবার কক্সবাজারে কোভিড-১৯ পজিটিভ সনাক্ত হয়েছেন ১৬ জন। এর মধ্যে ৩ জন রোহিঙ্গা। এ পর্যন্ত জেলায় সনাক্ত হয়েছেন ২৭৪ জন। এর মধ্যে ১৩জন রোহিঙ্গা। ঘনবসতিপূর্ণ হওয়া, তীব্র পানির সংকট, সচেতনতার অভাবসহ নানা কারণে রোহিঙ্গা ক্যাম্পকে করোনা ভাইরাস সংক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে বিশেষজ্ঞরা।

কক্সবাজারে স্থানীয় জনগণ ও আশ্রয় নেয়া শরণার্থীদের জন্য দুইটি আইসোলেশন এন্ড ট্রিটমেন্ট সেন্টার চালু করা হয়েছে।

অংশীদার সংস্থা ফুড ফর দ্য হাংরি, রিলিফ ইন্টারন্যাশনাল, ব্র্যাক ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে মিলে ইউএনএইচসিআর ও বাংলাদেশ সরকার সেন্টার দু’টি চালু করেছে।

এর একটি কুতুপালং ৫ নম্বর ক্যাম্পে ও অপরটি উখিয়ায় অবস্থিত। প্রায় ২০০ শয্যা বিশিষ্ট এই কেন্দ্র দুইটিতে কোভিড-১৯ এর গুরুতর রোগীদের সেবা দেয়া হবে।

বৃহস্পতিবার সকালে উখিয়ার সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোঃ মাহবুব আলম তালুকদার, ইউএনএইচসিআর-এর সিনিয়র অপারেশনস ম্যানেজার হিনাকো টোকি উপস্থিত ছিলেন।

কক্সবাজারে কোভিড-১৯ রোগীদের জন্য এই দু’টি একেবারেই বিশেষায়িত হাসপাতাল। তবে কক্সবাজারের প্রায় ২ হাজার বেডের আইসোলেশন সুবিধা গড়ে তোলা হয়েছে।

please wait

No media source currently available

0:00 0:01:23 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG