অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানে বন্দুকধারীদের গুলিতে কমপক্ষে ২৭ জন নিহত


আফগানিস্তানের কর্মকর্তারা জানিয়েছেন, কাবুলে এক সমাবেশে অজ্ঞাত পরিচয় বন্দুকধারীদের গুলিতে কমপক্ষে ২৭ জন নিহত এবং ৫৫ জন আহত হয়েছেন। ঐ সমাবেশে বিরোধী রাজনৈতিক দলের উচ্চ পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাজধানী কাবুলে সংখ্যালঘু শিয়া Hazara জাতিগোষ্ঠীর বিশিষ্ট রাজনীতিবিদের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে যখন সাবেক ভাইস-প্রেসিডেন্ট Karim Khalili বক্তব্য দিচ্ছিলেন, তখন গুলি শুরু হয়।

আফগান টেলিভিশন স্টেশনগুলি অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করছিল এবং যখন গুলি শুরু হয় তখন সাবেক ভাইস-প্রেসিডেন্ট Khalili কে অন্যদের সঙ্গে দৌড়ে যেতে দেখা গেছে।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের মুখপাত্র Nasrat Rahimi জানিয়েছেন, কয়েক ঘন্টার সংঘর্ষে আফগান নিরাপত্তা বাহিনী তিনজন বন্দুকধারীকে হত্যা করেছে।

এখন পর্যন্ত কেউ ঐ হামলার দায়িত্ব স্বীকার করেনি এবং ঐ ঘটনার পরপরই তালেবান ঐ হামলার সঙ্গে তাদের কোন সম্পৃক্ততা নেই বলে জানিয়েছে।

আফগানিস্তানের প্রধান নির্বাহী আবদুল্লাহ আবদুল্লাহ এবং সাবেক রাষ্ট্রপতি হামিদ কারজাইও ঐ সমাবেশে অতিথি বক্তা হিসাবে উপস্থিত ছিলেন। তবে দুজনেই নিরাপদে সেখান থেকে চলে যেতে সক্ষম হন।

XS
SM
MD
LG