অ্যাকসেসিবিলিটি লিংক

করোনা ভাইরাস মোকাবেলায় ভারতের প্রধানমন্ত্রীর প্রস্তাবে সম্মত বাংলাদেশ


করোনা ভাইরাস মোকাবেলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সার্কভূক্ত দেশগুলোকে এক হওয়ার প্রস্তাবে সায় দিয়েছে বাংলাদেশ। ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাসের সঙ্গে বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এম আব্দুল মোমেন বাংলাদেশের এ সিদ্ধান্তের কথা জানান।

এক টুইট বার্তায় নরেন্দ্র মোদি করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়তে যৌথভাবে একটি শক্তিশালী কৌশল প্রণয়নের জন্য সার্কভুক্ত দেশগুলোর নেতৃত্বের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, আমাদের নাগরিকদের কিভাবে সুস্থ রাখা যায়, সে নিয়ে আমরা ভিডিও কনফারেন্স করতে পারি। মোদির এই প্রস্তাবে এখন পর্যন্ত পাকিস্তান সম্মতি দেয়নি।

ওদিকে করোনা ভাইরাসে বাংলাদেশ পরিস্থিতি এখনো অপরিবর্তিত। নতুন করে কেউ আক্রান্ত হননি। তবে স্পেনে ৮ জন বাংলাদেশী আক্রান্ত হয়েছেন। মাদ্রিদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এটা নিশ্চিত করেছে। বিদেশ ফেরত বাংলাদেশীদেরকে নিজ বাড়িতে আইসোলেশনে থাকার পরামর্শ দেয়া হয়েছে। বলা হয়েছে, যদি কেউ ১৪ দিন ঘরে না থাকেন, তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। সংক্রামক ব্যাধি আইনে সর্বোচ্চ তিন মাসের জেল ও ৫০ হাজার টাকা জরিমানার বিধান রয়েছে।

২১টি জেলা থেকে প্রাপ্ত খবরে জানা যায়, প্রায় ১১শ’ মানুষ আইসোলেশনে রয়েছেন। এরা সবাই বিদেশ ফেরত। নেত্রকোনায় করোনা ভাইরাসের কথিত প্রতিষেধক বিক্রির কথা বলে প্রতারণার দায়ে ২ জনকে ২ বছর করে কারাদন্ড দেয়া হয়েছে।

দিল্লিতে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার পর স্বাস্থ্য ছাড়পত্র নিয়ে আগামীকাল ২৩ জন বাংলাদেশী দেশে ফিরছেন।

please wait

No media source currently available

0:00 0:01:25 0:00
সরাসরি লিংক



XS
SM
MD
LG