অ্যাকসেসিবিলিটি লিংক

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় অনিয়ম বরদাশত করা হবে না: বাংলাদেশের প্রধানমন্ত্রী


বাংলাদেশে করোনা ভাইরাসের কারনে ৪ঠা এপ্রিল পর্যন্ত সরকার যে ছুটি ঘোষণা করেছে তা কয়েকদিন বাড়ানো হতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মঙ্গলবার ঢাকা থেকে দেশের ৬৪ জেলার প্রশাসকদের সাথে ভিডিও কনফারেন্সে এ কথা জানিয়ে প্রধানমন্ত্রী করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সকলকে সততা এবং নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানান। এ ব্যাপারে কোন অনিয়ম বরদাশত করা হবে না বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।
এদিকে, দেশে আরো দুই জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৫১ জনে দাঁড়িয়েছে বলে আজ সাংবাদিকদের জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান বা আইইডিসিআর এর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা । তবে জ্বর, সর্দি, কাশি, গলা ব্যথা ও শ্বাসকষ্টসহ করোনা ভাইরাসের মত উপসর্গ নিয়ে মৃত্যুর খবর আসছে দেশের বিভিন্ন জেলা থেকে। গত দুই দিনে দেশের বিভিন্ন স্থানে এসকল উপসর্গ নিয়ে অন্তত ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
সংবাদ মাধ্যমের খবরে বলা হচ্ছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা যদিও করোনা ভাইরাস মোকাবেলায় বেশি বেশি পরীক্ষার ওপর জোর দিয়েছে, বাংলাদেশে তার ব্যতিক্রম দেখা যাচ্ছে। আইইডিসিআর এর পরিচালকের উদ্ধৃতি দিয়ে সংবাদ মাধ্যমে বলা হয়েছে, সংস্থাটি ৩০শে মার্চ পর্যন্ত হাজার হাজার ফোন পেয়েছে যার মধ্যে তাঁরা নমুনা
সংগ্রহ করেছে মাত্র ১,৩৩৮ জনের এবং নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে ৪৯ জন। বলা হয়েছে এক্ষেত্রে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন মানা হচ্ছে না।
দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর করোনা ভাইরাস মোকাবিলায় জাতীয় কমিটি গঠন করার আহ্বান জানিয়েছেন।
XS
SM
MD
LG