অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে আরো ৫০ লাখ মানুষকে রেশন কার্ড করে দেয়া হবে


বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভাইরাসের কারণে দেশের নিম্নবিত্ত ও নিম্ন মধ্যবিত্তের মানুষ কর্মহীন হয়ে পড়েছে বলে উল্লেখ করে বলেছেন, যেহেতু সবকিছু বন্ধ, অনেক মানুষের কষ্ট হচ্ছে। তিনি বলেন, এদের কষ্ট লাগবে বিদ্যমান ৫০ লাখের বাইরে আরো ৫০ লাখ মানুষকে রেশন কার্ড করে দেয়া হবে। তিনি বর্তমানে স্থগিত রাখা ১০ টাকা কেজি দরে চাল বিক্রির ওএমএস ব্যবস্থা পুনরায় চালুর ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী বৃহস্পতিবার এক ভিডিও কনফারেন্সে ঢাকা বিভাগের স্থানীয় কর্মকর্তাদের নির্দেশনা দিয়ে বলেন, কোন পর্যায়ের মানুষের যেন অসুবিধা না হয় সে লক্ষ্যে প্রায় ১ লাখ কোটি টাকার বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে। তিনি করোনার কারণে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা এবং দুর্ভিক্ষ হতে পারে বলেও শংকা প্রকাশ করেছেন।
প্রধানমন্ত্রী কৃষি কাজ ও কৃষিপণ্য উৎপাদনে বেশি মনযোগী হওয়ার আহবান জানান। তিনি বলেন, সুরক্ষা নিশ্চিত করে আলাপ-আলোচনা সাপেক্ষে কিছু শিল্প-কারখানা খোলা রাখা যায় কিনা সে বিষয়ে চিন্তা-ভাবনা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী রমজান মাসে ঘরে বসে ইবাদতের জন্য আহ্বান জানিয়েছেন।

এদিকে, করোনার জন্য ভুটানের রাজার অনুরোধে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সে দেশে কিছু জরুরি ঔষধ পাঠানো হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।

XS
SM
MD
LG