অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে করোনায় আক্রান্ত ১২৩৮০, মৃত ৪১৪ জন


ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১২ হাজারের গণ্ডি ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় ফের লাফ দিয়ে বেড়েছে আক্রান্তের সংখ্যা। আরো ৯৪১ জনের সংক্রমণ ধরা পড়েছে এই সময়ের মধ্যে। গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৩৮০ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪১৪ জন।

মহারাষ্ট্রে সংক্রমণ সবচেয়ে ভয়াবহ আকার নিয়েছে। সেখানে ২ হাজার ৯১৬ জন আক্রান্ত। মৃত্যুও হয়েছে ১৮৭ জনের। শুধুমাত্র মুম্বাইতেই আক্রান্তের সংখ্যা ১৮৯৬ জন। দিল্লিতে দেড় হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত। এর পরেই রয়েছে তামিলনাড়ু (১২৪২) ও রাজস্থান (১০২৩)। মহারাষ্ট্র ছাড়া বাকি রাজ্যগুলিতে অবশ্য মৃত্যুর সংখ্যা কম। গুজরাতে ৭৬৬ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। মৃত্যু হয়েছে ৩৩ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২৩১। মৃত্যু হয়েছে ৭ জনের। পশ্চিমবঙ্গ রাজ্য প্রশাসনের সদর দপ্তর নবান্নের দেওয়া তথ্য বলছে, এ রাজ্যে ‘অ্যাক্টিভ’ করোনা রোগী রয়েছেন ১৩২ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরো ১২ জন।

সারা দেশে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হিসাবটাও আশাপ্রদ। এখনো পর্যন্ত এক হাজার ৪৮৯ জন সুস্থ হয়ে উঠেছেন। সারা দেশে ইতোমধ্যেই ১৭০টি জেলাকে সংক্রমণের ‘হটস্পট’ হিসাবে চিহ্নিত করেছে কেন্দ্রীয় সরকার। এর মধ্যে রয়েছে এ রাজ্যের ৪টি জেলা। রাজ্য সরকার অবশ্য এর আগেই বেশ কিছু এলাকাকে চিহ্নিত করে ফেলেছে। সেগুলিকে সরাসরি ‘হটস্পট’ না বলে, বলা হচ্ছিল ‘হাই রিস্ক জোন’।

XS
SM
MD
LG