অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩৪১, মৃত ১০ জন


বাংলাদেশে ক্রমাগত ভাবে বেড়ে চলেছে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বৃহস্পতিবার স্বাস্থ্য কর্মকর্তারা এক অনলাইন ব্রিফিং এ জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৩৪১ জন এবং মারা গেছেন ১০ জন। গত ৮ই মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত এবং ১৮ই মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ সরকারি ভাবে জানানোর পর এটিই এখন পর্যন্ত দেশে এক দিনে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।
স্বাস্থ্য কর্মকর্তারা বলেন, আজ পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫৭২ জনে দাঁড়িয়েছে এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ জনে। এছাড়া সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, করোনা উপসর্গ নিয়ে গত মঙ্গল ও বুধবার দেশের বিভিন্ন স্থানে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে এবং তাদের দেহের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। খবরে বলা হয়েছে করোনা উপসর্গ নিয়ে দেশে মৃতের সংখ্যা এ নিয়ে ১২২ জনে পৌঁছালো।
এদিকে, করোনা প্রাদুর্ভাবের মধ্যে ভুটানের রাজার অনুরোধে দেশটির প্রবীণদের জন্য জরুরী ভিত্তিতে সড়ক পথে চিকিৎসা সামগ্রী পাঠিয়েছে বাংলাদেশ।
অস্ট্রেলিয়ার নাগরিক, স্থায়ী বাসিন্দা ও তাদের পরিবারে প্রায় ৩০০ সদস্য বৃহস্পতিবার রাতে মেলবোর্নের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন বলে জানা গেছে।
অন্যদিকে, বৃহস্পতিবারের মধ্যে তৈরি পোশাক শিল্পের শ্রমিকদের বেতন ভাতা দেয়ার সরকারি নির্দেশ সত্ত্বেও বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা তাঁদের পাওনা না পেয়ে রাজধানী ঢাকা, নারায়ণগঞ্জ ও সাভারের বিভিন্ন স্থানে পোশাক শিল্প শ্রমিকরা আজো বিক্ষোভ মিছিল করেছে। বেতন-ভাতা পরিশোধে ব্যর্থ কারখানাগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেছে সরকারের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর।
XS
SM
MD
LG