অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে করোনা আক্রান্ত ১৮৬০১, মৃত ৫৭৮ জন


ভারতে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ১৮ হাজার ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, দেশে মোট আক্রান্তের সংখ্যা ১৮৬০১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩৩৬ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৭ জনের। ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৭৮। সুস্থ হয়ে উঠেছেন ৩২৫২ জন।
আক্রান্তের সংখ্যার নিরিখে দেশের মধ্যে শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যেই সাড়ে ৪ হাজার ছাড়িয়েছে। মোট আক্রান্ত ৪৬৬৬ জন। মৃত্যুর নিরিখেও শীর্ষে এই রাজ্য। এখনো পর্যন্ত ২৩২ জনের মৃত্যু হয়েছে এই রাজ্যে।
মহারাষ্ট্রের পরই রয়েছে দিল্লি। সেখানে আক্রান্তের সংখ্যা ২০৮১ জন। মৃত্যু হয়েছে ৪৭ জনের। এর পরে রয়েছে গুজরাত। সেখানে আক্রান্তের সংখ্যা দু’হাজার ছুঁইছুঁই। মৃত্যু হয়েছে ৭১ জনের। করোনায় আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্র, দিল্লি ও গুজরাতের পর রয়েছে রাজস্থান, তামিলনাড়ু , মধ্যপ্রদেশ এবং উত্তরপ্রদেশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসাব অনুযায়ী, পশ্চিমবঙ্গে ৩৯২ জন করোনা আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৩ জন। যদিও রাজ্য সরকারের দেওয়া হিসেব অনুযায়ী, এ রাজ্যে মোট আক্রান্ত ২৪৫ জন। মৃত্যু হয়েছে ১২ জনের।
XS
SM
MD
LG