অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে করোনাভাইরাসে ৬৮১ জন মারা গেছেন


ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২১ হাজার ছাড়িয়ে গেল। আজ বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করো করোনা সংক্রমণ ধরা পড়েছে ১৪০৯ জনের। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২১ হাজার ৩৯৩ জন। তবে সংক্রমণ বৃদ্ধির হারের নিরিখে এখনো পরিস্থিতি নিয়ন্ত্রণে বলেই মনে করছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের কর্তারা। তবে উদ্বেগ কিছুটা রয়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বৃদ্ধি নিয়ে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে বৃহস্পতিবার সকাল থেকে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪১ জনের। সারা দেশে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৮১ জন। এর মধ্যে শুধু মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ২৬৯ জনের। গুজরাতে মৃতের সংখ্যা ১০৩, মধ্যপ্রদেশে ৮০ জন।
করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি সারা দেশের মধ্যে সবচেয়ে খারাপ মহারাষ্ট্রে। সেখানে মোট আক্রান্ত ৫৬৫২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩১ জন। সেখানে চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ৭৮৯ জন। এর পরেই রয়েছে গুজরাত। সেখানে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪০৭ জন। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। সেখানে সংক্রমণের কবলে পড়েছেন ২ হাজার ২৪৮ জন। সংক্রমণের গণ্ডি দেড় হাজার ছাপিয়ে গিয়েছে মধ্যপ্রদেশ (১৫৯২), রাজস্থান (১৮৯০) ও তামিলনাড়ুতে (১৬২৯)। ১ হাজার ৪৪৯ জন সংক্রমিত হয়েছেন উত্তরপ্রদেশে। তেলঙ্গানায় করোনা আক্রান্ত ৯৪৫ জন।
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৪৫৬ জন। কেন্দ্রের হিসেবে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৩ জন। মৃত্যু হয়েছে ১৫ জনের। যদিও রাজ্য সরকারের দেওয়া হিসেবে রাজ্যে সক্রিয় করোনা রোগী রয়েছেন ৩০০ জন। মৃত্যু হয়েছে ১৫ জনের।
XS
SM
MD
LG