অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে ব্যাংকারসহ ২ জন করোনায় আক্রান্ত


বাংলাদেশের চট্টগ্রামে জনতা ব্যাংকের এক কর্মকর্তাসহ দু'জনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। পেশায় অপরজন ব্যবসায়ী। চট্টগ্রামের বিআইটিআইডি এবং ভেটেরিনারি এন্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে স্থাপিত দুটি ল্যাবে ১৮৯ জনের নমুনা পরীক্ষার পর এই দুই জনের শরীরে কোভিড-১৯ পজেটিভ পাওয়া যায়। এদের মধ্যে একজনের বাসা মহানগরীর হালিশহর এলাকায় এবং অপর জনের বাসা আগ্রাবাদের শান্তিবাগ এলাকায়। চট্টগ্রামে গত একমাসে ২ হাজার ৪৪১ জনের নমুনা পরীক্ষার পর কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে ৮৪ জনের শরীরে। এর মধ্যে রয়েছে চট্টগ্রাম জেলার ৪৬জন, লক্ষীপুরের ২৯জন, নোয়াখালীর চারজন, বান্দরবানের তিনজন, ফেনীর দু'জন। মারা গেছে ৫জন।
কোভিড-১৯’র সংক্রমণ রোধে প্রায় চার সাপ্তাহ বন্ধ থাকার পর আজ সকাল থেকে চট্টগ্রামের তিনটি ইপিজেডসহ নাসিরাবাদ ও কালুরঘাট শিল্প এলাকায় সীমিত পরিসরে চালু হয়েছে রফতানীমুখী বিভিন্ন গার্মেন্টস কারখানা। বিজিএমইএ এবং সিইপিজেডের কর্মকর্তারা জানিয়েছেন, স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনেই যেসব কারখানায় রফতানীর আদেশ আছে শুধুমাত্র সেসব কারখানা সীমিত আকারে চালু করা হয়েছে। যে সব কারখানা চালু করা হয়েছে সে সব কারখানায় সামাজিক দুরত্ব মানা হচ্ছে কিনা, শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা বিধি মানা হচ্ছে কিনা তা মনিটরিং করা হচ্ছে বলেও জানান তারা।

এদিকে যানবাহন চলাচল না করায় পথে পথে নানা ভোগান্তির পর কর্মস্থলে যোগ দেন গার্মেন্টস কর্মীরা। এর মধ্যে হাটহাজারীর নতুন পাড়া এলাকার একটি গার্মেন্টস কর্মীরা বিক্ষোভ করলে পুলিশের মধ্যস্থতায় গার্মেন্টস কর্তৃপক্ষ আরো ১০দিন ছুটি বাড়িয়ে দেয়।

please wait

No media source currently available

0:00 0:01:49 0:00



XS
SM
MD
LG