অ্যাকসেসিবিলিটি লিংক

প্রণোদনা প্যাকেজের ক্ষেত্রে দুর্নীতি প্রশ্রয় দেয়া হবে না: বাংলাদেশের প্রধানমন্ত্রী


বাংলাদেশে চলমাল করোনা সংক্রমণ বা কোভিড-১৯-এর কারণে এবং পরবর্তী সময়ে অর্থনৈতিক মন্দা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। রোববার পূর্বাহ্নে ভিডিও ব্রিফিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী ৭২ হাজার ৭৫০ কোটি টাকার এই প্রণোদনা প্যাকেজ ঘোষণা করে এক্ষেত্রে দুর্নীতির প্রশ্রয় দেয়া হবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেন।
চারটি ক্ষেত্রে অর্থাৎ ব্যবসা ও শিল্পখাতে তহবিল সংকট মোকাবেলায় ঋণ, সরকারি ব্যয় ও মুদ্রা সরবরাহ বৃদ্ধি এবং সামাজিক সুরক্ষা ব্যবস্থার আওতা বৃদ্ধি করার কথা জানান প্রধানমন্ত্রী। তিনি দরিদ্র জনগোষ্ঠীর বিষয়টির ওপরে বিশেষ গুরুত্বারোপ করেন।
দেশের শিল্প আর ব্যবসা-বাণিজ্যকে ক্ষতির হাত থেকে মোকাবেলা করার লক্ষ্যে দু’ভাবে ৫০ হাজার কোটি টাকার ঋণ সুবিধা দেয়ার ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী বলেন, এশীয় উন্নয়ন ব্যাংক অর্থনেতিক মন্দার যে চিত্র তুলে ধরেছিল বাস্তবে করোনার কারণে ক্ষতির পরিমাণ আরো বেশি হতে পারে। কতটা ক্ষতি হবে তা বলার সময় এখনো আসেনি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মোকাবেলায় চলমান কার্যক্রমের বিস্তারিত ব্যাখ্যা করেন এবং বলেন, পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে রয়েছে।

XS
SM
MD
LG