অ্যাকসেসিবিলিটি লিংক

করোনা ভাইরাসের কারনে প্রবাসী বাংলাদেশীদের দুর্দশা লাঘবে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে: বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী


বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহামারির কারনে প্রবাসী বাংলাদেশীরা যে দুর্দশার মধ্যে রয়েছেন তা লাঘবের জন্য সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে।
বৃহস্পতিবার ঢাকায় এক আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়ে পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, তাদের কষ্ট লাঘবের জন্য জন্য কয়েকটি পদক্ষেপ নেয়া হয়েছে।

এ দুঃসময়ে যে সকল দেশ প্রবাসী বাংলাদেশীদের সহায়তা করছে, তাদেরকে চিঠি লিখে ধন্যবাদ জানানো হবে বলে তিনি উল্লেখ করেন। এক প্রশ্নের উত্তরে আব্দুল মোমেন বলেন যে সকল প্রবাসী দেশে ফিরতে আগ্রহী তাদের কি ভাবে ফিরিয়ে আনা যায় তা নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে। তবে তিনি বলেন, ভারতে ১৪ই এপ্রিল পর্যন্ত লকডাউন থাকায় সেখানে অবস্থানরত বাংলাদেশীদের ফিরিয়ে আনা খুব কষ্টসাধ্য ব্যাপার। সেখানে লক ডাউন শেষ হলে তাঁদের দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।
এদিকে,পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশে করোনা ভাইরাস রোগীদের চিকিৎসার পাশাপাশি বাংলাদেশী চিকিৎসকসহ স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ দেওয়ার জন্য চিকিৎসক ও নার্স পাঠাতে চীনের প্রতি অনুরোধ জানিয়েছে বাংলাদেশ। এতে বলা হয় চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ইয়ের সঙ্গে টেলিফোনে আলাপকালে পররাষ্ট্র মন্ত্রী আবদুল মোমেন এ অনুরোধ জানান।
XS
SM
MD
LG