অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে সামাজিক দূরত্ব বজায় রাখতে সামরিক বাহিনী কঠোর অবস্থানে


বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রামণ বিস্তার রোধে দেশ জুড়ে মোতায়েন করা সামরিক বাহিনী এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বৃহস্পতিবার থেকে মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং যথাসম্ভব ঘরে রাখতে কঠোর অবস্থান নিয়েছে।
সাধারণ ছুটি চলাকালে সরকারের দেয়া নির্দেশাবলী অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সারা দেশে জোরদার করা হয়েছে তাঁদের টহল এবং কিছু কিছু ক্ষেত্রে কঠোর ব্যবস্থাও নিয়েছেন তারা। রাজধানী ঢাকার বেশিরভাগ সড়কে নতুন করে বসানো হয়েছে চেকপোস্ট এবং জরুরি প্রয়োজন ছাড়া বের হলে আইন ভঙ্গের
ধারায় অনেককে করা হচ্ছে আর্থিক জরিমানা। তবে দেশের বিভিন্ন এলাকা থেকে সংবাদদাতারা জানিয়েছেন, মানুষ সরকারের নির্দেশনা মানছেন না যার ফলে বাজারের চায়ের দোকান গুলোতে চলছে জম জমাট আড্ডা।
এদিকে, দেশের করোনা পরিস্থিতি নিরূপণে আজকের মধ্যে সারা দেশে থেকে অন্তত ১০০০ নমুনা সংগ্রহ করেতে যাচ্ছে সরকার। আজ স্বাস্থ্য কর্মকর্তারা এ তথ্য জানিয়ে বলেছেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন আগামীকালের মধ্যে পরীক্ষার কাজ শেষ করতে হবে। করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার ভয়ে ঢাকায় অনেক চিকিৎসক চেম্বারে না বসায় এবং অনেক জায়গায় টেকনিশিয়ানরা কর্মস্থলে না থাকায় রোগ নির্ণয়ের পরীক্ষা
বন্ধ হয়ে যাওয়ায় সাধারণ রোগীরা চিকিৎসা সেবা পাচ্ছেন না বলে অভিযোগ উঠেছে।
অন্যদিকে, পুলিশ জানিয়েছে, করোনা সংক্রমণের আতঙ্কে অন্য সবার মতো বিভিন্ন ধরনের সন্ত্রাসী ও অপরাধীরা ঘরে থাকার কারণে ঢাকার অপরাধমূলক কর্মকাণ্ড কমে গিয়েছে উল্লেখযোগ্য ভাবে।
XS
SM
MD
LG