অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত ১২৩ জনের ৬৪ জনই ঢাকায়


বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমণে রাজধানী ঢাকা এখন হটস্পট। মরণঘাতী এই রোগে এখন পর্যন্ত সারাদেশে ১২৩ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ঢাকাতেই ৬৪ জন। এর পরে রয়েছে নারায়ণগঞ্জ। সরকারের স্বাস্থ্য বিষয়ক মুখপাত্র ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এক সংবাদ সম্মেলনে জানান, গত ২৪ ঘন্টায় ৩৫ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৩ জন। এর মধ্যে একজন ঢাকায় দুই জন নারায়ণগঞ্জে। করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন দুর্নীতি দমন কমিশনের একজন পরিচালক। সোমবার ভোরে কুয়েত মৈত্রী হাসপাতাল থেকে এই খবর আসে। তার স্ত্রী ও সন্তানকে আইসোলেশনে রাখা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা শনাক্ত হয়েছে এমন এলাকা পুরোপুরি লকডাউনের নির্দেশ দিয়েছেন। সাংবিধানিক বাধ্যবাধকতা থাকায় প্রেসিডেন্ট আব্দুল হামিদ আগামী ১৮ই এপ্রিল জাতীয় সংসদের অধিবেশন ডেকেছেন। অধিবেশনটি হবে সংক্ষিপ্ত। শুধুমাত্র যারা ঢাকায় আছেন তাদেরকেই কেবল অংশ নিতে বলা হয়েছে।

ওদিকে ধর্ম মন্ত্রণালয় থেকে মুসল্লিদেরকে বাড়িতে নামাজ আদায়ের নির্দেশ দেয়া হয়েছে। বলা হয়েছে, পাঁচ ওয়াক্তের নামাজে পাঁচ জন এবং জুমায় ১০ জন শরিক হতে পারবেন। জনস্বার্থে মুসল্লিগণকে এ নির্দেশনা মানার জন্য অনুরোধ জানানো হয়েছে। মসজিদ থেকে বারবার মাইকে এ নির্দেশনার কথা বলা হচ্ছে।

পুলিশের তরফে সন্ধ্যা ছয়টার মধ্যে সুপারশপ ও কাঁচাবাজার বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। নারায়ণগঞ্জে করোনায় দুজনের মৃত্যু ও ১১ জনের আক্রান্ত হওয়ায় ভীতি ছড়িয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে। কাউকে ঘর থেকে বের না হতে বলা হয়েছে।

XS
SM
MD
LG