অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে ঈদের আগে কেনাকাটা করার ব্যবস্থা করা হচ্ছে: শেখ হাসিনা


বাংলাদেশে বিরাজমান করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় সাধারণ ছুটির মেয়াদ আগামী ১৬ই মে পর্যন্ত বাড়ানোর কথা জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
সোমবার জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানিয়ে বলা হয়েছে আগামী ঈদুল ফিতরের ছুটিতে সরকারি চাকরিজীবীরা কেউ কাজের স্থান ত্যাগ করতে পারবেন না। সাধারণ ছুটির সময় এক জেলা থেকে আরেক জেলা এবং এক উপজেলা থেকে আরেক উপজেলায় জনসাধারণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকবে বলে সরকারের তরফে জানানো হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত কোনভাবেই বাড়ীর বাইরে আসা যাবে না বলেও সতর্ক করা হয়েছে। এছাড়া, আন্তঃজেলা যাত্রী পরিবহনও
বন্ধ রাখার আদেশ অব্যাহত থাকবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়।
এদিকে, বাংলাদেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। সরকারের স্বাস্থ্য কর্মকর্তারা সোমবার জানিয়েছেন গত ২৪ ঘণ্টায় দেশে ৬৮৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন ৫ জন যার ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০,১৪৩ জনে এবং মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮২ জনে। কর্মকর্তারা জানান, একই সময়ে সারাদেশে আরো ১৭৪ জন সুস্থ হয়েছেন এবং এ নিয়ে মোট
সুস্থ হয়েছেন ১২০৯ জন।
করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে রংপুর বিভাগের সকল জেলার কর্মকর্তাদের সাথে এক ভিডিও কনফারেন্সে মতবিনিময় কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অর্থনীতির চাকা গতিশীল রাখতে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে ঈদের আগে কেনাকাটা করার ব্যবস্থা নেয়া হচ্ছে। তিনি বলেন, রোজার মাসে যাতে কেনাবেচা চলতে পারে, সেজন্য দোকানপাট খোলা ও বাজার-হাট চালু রাখার নির্দেশ দেয়া হয়েছে।
অন্যদিকে, দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকার উত্তরার দক্ষিণখানে ত্রাণ বিতরণ কালে বলেছেন, বিভিন্ন দেশে লকডাউন ঘোষণা করা হলেও এদেশে রাষ্ট্রীয়ভাবে সেরকম কোন ঘোষণা করা হয়নি যার ফলে মানুষ এর গুরুত্ব বুঝতে পারছে না। গার্মেন্টস খোলা রাখা ও গণ পরিবহন চলাচল নিয়েও তিনি সমালোচনা করেন।
এছাড়া ঢাকার একটি বেসরকারি হাসপাতালের একজন সিনিয়র ডাক্তার করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে দুইজন ডাক্তারের মৃত্যু হল।
ঢাকার অদূরে আশুলিয়ায় বকেয়া বেতন ভাতার দাবিতে পোশাক কারখানার শ্রমিকরা আজ বিক্ষোভ করেছে।
please wait

No media source currently available

0:00 0:02:20 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG