অ্যাকসেসিবিলিটি লিংক

ভুটানের প্রধানমন্ত্রী এখন ঢাকায়


বাংলাদেশে তিন দিনের সফরে শুক্রবার সকালে ঢাকায় গিয়ে পৌঁছেছেন ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোতে শেরিং এবং তার স্ত্রী। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বিমানবন্দরে স্বাগত জানান। বিমানবন্দরে তাকে লাল গালিচা সংবর্ধনা জানানো হয়।

পূর্বাহ্নেই ভুটানের প্রধানমন্ত্রী সাভারে জাতীয় স্মৃতিসৌধ এবং ঢাকায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। সফরের প্রথমদিনে বিকেলে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন তার সাথে সাক্ষাৎ করেন।

ভুটানের প্রধানমন্ত্রী বাংলাদেশের ব্যবসায়ী-শিল্পপতিদের সর্বোচ্চ সংগঠন এফবিসিসিআই নেতৃবৃন্দসহ ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথেও বৈঠক করেন। শনিবার বাংলাদেশ ও ভুটানের প্রধানমন্ত্রীর মধ্যকার দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে অভ্যন্তরীণ নৌ রুট ব্যবহার, স্বাস্থ্য, কৃষিসহ ৫টি বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে।

এছাড়া দুই প্রধানমন্ত্রীর বৈঠকে ভুটান থেকে ভারত হয়ে বাংলাদেশে বিদ্যুৎ আমদানী এবং বাংলাদেশের সমুদ্র বন্দর ও নৌপথ ব্যবহারের বিষয় নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

ভুটানের প্রধানমন্ত্রী ঢাকায় নববর্ষের অনুষ্ঠানে অংশ নেবেন। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজও সফর করবেন। কারণ তিনি এই কলেজেরই ছাত্র ছিলেন।

please wait

No media source currently available

0:00 0:00:52 0:00




XS
SM
MD
LG