অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রিটিশ সরকার আকাশ পথে বাংলাদেশ থেকে কার্গো পরিবহনের নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে


প্রায় দুই বছর আগে ব্রিটিশ সরকার নিরাপত্তা জনিত কারনে ঢাকা-লন্ডন রুটে বিমানযোগে সরাসরি কার্গো পরিবহনের ওপর যে নিষেধাজ্ঞা আরোপ করেছিল তা দেশটি প্রত্যাহার করে নিয়েছে ।

রোববার ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক এ নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা জানিয়েছেন। অনুষ্ঠানে কার্গো পরিবহনের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে ব্রিটিশসরকারের একটি নথি বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল মন্ত্রী একেএম শাহজাহান কামালের কাছে হস্তান্তর করেন অ্যালিসন ব্লেক ।

২০১৬ সালের ৮ই মার্চ ব্রিটিশ ট্রান্সপোর্ট ডিপার্টমেন্ট নিরাপত্তার কারণ দেখিয়ে ঢাকা-লন্ডন রুটে বিমানযোগে সরাসরি কার্গো পরিবহনে অস্থায়ী নিষেধাজ্ঞা আরোপ করে। এই নিষেধাজ্ঞার ফলে বাংলাদেশের কি পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে সে বিষয়ে কোনও পরিসংখ্যান না থাকলেও কর্মকর্তারা জানিয়েছেন এতে অর্থ এবং সময় দুই দিক থেকেই ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। অনুষ্ঠানে বিমান মন্ত্রী আশা প্রকাশ করেছেন যে ব্রিটেনের পর অস্ট্রেলিয়াও আকাশ পথে বাংলাদেশ থেকে কার্গো পরিবহনের ওপর আরোপ করা নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেবে।

please wait

No media source currently available

0:00 0:00:57 0:00

XS
SM
MD
LG