অ্যাকসেসিবিলিটি লিংক

করোনাভাইরাস ঠেকাতে পদক্ষেপ নিতে শেখ হাসিনার নির্দেশ


কোনভাবেই যাতে করোনাভাইরাস বাংলাদেশে প্রবেশ না করতে পারে সে ব্যাপারে পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন বলে মন্ত্রীপরিষদ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন।

কোনভাবেই যাতে করোনাভাইরাস বাংলাদেশে প্রবেশ না করতে পারে সে ব্যাপারে পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন বলে মন্ত্রীপরিষদ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন। কর্মকর্তারা জানান প্রধানমন্ত্রী সোমবার ঢাকায় এক বিশেষ বৈঠকে এ নির্দেশ দিয়ে বলেছেন করোনা ভাইরাস যেভাবেই হোক প্রতিরোধ করতে হবে । তিনি আরও নির্দেশ দিয়েছেন বাংলাদেশের যেসকল প্রকল্পে উহানের শ্রমিক আছেন, যারা এর মধ্যে উহান শহরে ফেরত গেছেন, তাঁদের আর বাংলাদেশে আসতে দেয়া হবে না এবং তাদের ওয়ার্ক পারমিটও আর নবায়ন করা হবে না।

কর্মকর্তারা জানান কদিন আগে করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে চীন থেকে ৩১২ জন বাংলাদেশী বাংলাদেশ এয়ারলাইন্সের যে ফ্লাইটে করে ফেরত এসেছিলেন সেই ফ্লাইটের পাইলট-ক্রুরা এখন অন্যকোনো দেশে যেতে পারছেন না। এ প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী চীনের উহানে এখনও যে ১৭১ জন শিক্ষার্থী আছেন তাদের শীঘ্রই চীন থেকে নিয়ে আসতে চার্টার্ড বিমান নিতে বলেছেন।

এদিকে, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন চীনের উহান থেকে ফিরে আসা বাংলাদেশিদের মধ্যে যে আটজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাদের রক্তের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাস পাওয়া যায় নাই।

XS
SM
MD
LG