অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকায় শান্তিপূর্ণভাবেই ভোট গ্রহণ সম্পন্ন


বাংলাদেশের অনেক স্থানে ভোট বর্জন, সংঘাত-সহিংসতা ও হতাহতের ঘটনা ঘটলেও ঢাকার পরিবেশ ছিল অনেকটা ভিন্ন। ঢাকায় ভোটারদের মধ্যে আগে শঙ্কা ও ভয়ভীতি থাকলেও শেষ পর্যন্ত মোটামুটি শান্তিপূর্ণভাবেই ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। তেজগাঁও, ইন্দিরা রোড, গ্রিণ রোড ও ধানমন্ডির কিছু এলাকায় ভোটাররা মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তবে কিছু স্থানে তরুণ ভোটারদের প্রতিক্রিয়া ছিল অনেকটাই আলাদা।

একজন বিদেশী পর্যবেক্ষক নির্বাচন পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের বলেছেন, নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ঢাকায় সংঘাত-সহিংসতাবিহীন নির্বাচন অনুষ্ঠিত হলেও বহু ভোটকেন্দ্রে বিরোধী দলীয় কোন পলিং এজেন্টকে পাওয়া যায়নি। এই সংবাদদাতা নিজেও কয়েকটি কেন্দ্রে এমন পরিস্থিতি লক্ষ্য করেছেন।

এদিকে, প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা পূর্বাহেৃ সাংবদিকদের বলেছেন, পরিবেশ-পরিস্থিতি ভালোই আছে। তবে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার নির্বাচন অনুষ্ঠান নিয়ে উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন।

এদিকে, নির্বাচন পর্যবেক্ষণ সংস্থা ‘জানিপপ’ প্রধান ড. নাজমুল আহসান কলিমুল্লাহ রাজনৈতিক সরকারের অধীনে অনুষ্ঠিত এ নির্বাচনকে একটি মাইলফলক হিসেবে উল্লেখ করেছেন- ভয়েস অব আমেরিকার কাছে দেয়া এক প্রতিক্রিয়ায়।

please wait

No media source currently available

0:00 0:03:21 0:00

XS
SM
MD
LG