অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বিশ্বের কাছে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল দাবী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকারের আমলে প্রবৃদ্ধি ৮দশমিক ১৫ শতাংশ ছাড়িয়ে গেছে। তিনি বাংলাদেশ সেনাবাহিনীকে বিশ্বমানের সেনাবাহিনী হিসাবে গড়ে তোলার কথা বলেছেন। চট্টগ্রামের ভাটিয়ারীতে বাংলাদেশ মিলিটারী একাডেমীর একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন।

একজন ফিলিস্তিনি ,এক জন শ্রীলংকা এবং সৌদি আরবের ২৯জনসহ ২৬৫জন ক্যাডেট এবার কমিশন লাভ করেন বাংলাদেশ মিলিটারী একাডেমী বিএমএ থেকে। কমিশন প্রাপ্তি এবং রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন করতে সকালে বিএমএ আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদসহ উর্ধ্বতন সামরিক কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রী কুচকাওয়াজ পরিদর্শন এবং সালাম গ্রহণ করেন।

বিশ্ব দরবারে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসাবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের উন্নয়ন হয়েছে, প্রবৃদ্ধি বেড়েছে।

এ সময় সশস্ত্র বাহিনীকে আধুনিক যুগোপযোগী এবং আর্ন্তজাতিক মানসম্পন্ন বাহিনী হিসাবে গড়ে তোলার কথা জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ন দায়িত্ব পালনের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনী প্রশংসা কুড়িয়েছে। অনুষ্ঠানে উর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা, সদ্য কমিশন পাওয়া ক্যাডেটদের পিতা-মাতা অভিভাকরা উপস্থিত ছিলেন।

please wait

No media source currently available

0:00 0:01:49 0:00


XS
SM
MD
LG