অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ-ভারতের পররাষ্ট্রমন্ত্রী তাজিকিস্তানে বৈঠক করেছেন


বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ভারতের নতুন পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকরের সাথে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক বৈঠক করেছেন।

তাজিকিস্তানে অনুষ্ঠিত Conference on Interaction and Confidence Building Measures in Asia এর পঞ্চম সম্মেলনে যোগ দিতে দুই পররাষ্ট্রমন্ত্রী বর্তমানে সেখানে অবস্থান করছেন।

শনিবার ঢাকায় পররাষ্ট্র দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী যতো তাড়াতাড়ি সম্ভব তিস্তা চুক্তি সম্পাদন এবং রোহিঙ্গা সমস্যা সমাধানে ভারতের সক্রিয় সমর্থন ও সহযোগিতা কামনা করেন। সীমান্ত হত্যা বন্ধে ভারতের দৃষ্টিআকর্ষণ করা হয়। ভারতের পররাষ্ট্রমন্ত্রী এই বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস প্রদান করে বলেন, প্রতিবেশী দেশসমূহের সাথে ভারতের সদ্ভাব ও সম্পর্কোন্নয়নে প্রধানমন্ত্রী মোদীর সরকার পরিণত সংবেদনশীলতার নীতি প্রদর্শন করেছে।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ভারতের পূর্বমুখী অর্থনৈতিক-কূটনীতির প্রবেশদ্বার হিসেবে বাংলাদেশের অনন্য সম্ভাবনা ও ভূ-কৌশলগত সুবিধার কথা উল্লেখ করেন এবং ভারত যে আঞ্চলিক সংযোগকে সর্বাধিক গুরুত্ব দেয় সে প্রসঙ্গ উত্থাপন করেন। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়নের কথা উল্লেখ করেন।

please wait

No media source currently available

0:00 0:00:57 0:00

XS
SM
MD
LG