অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ-ভারত সম্পর্ককে আরো উন্নততর পর্যায়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের


ভারতের নতুন পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বাংলাদেশ ও ভারতের সম্পর্ককে আরো উন্নততর পর্যায়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। শুক্রবার ঢাকায় পররাষ্ট্র্র দফতর জানিয়েছে, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের কাছে লেখা এক পত্রে ভারতের নতুন পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের স্বাধীনতার সূচনা লগ্নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ-ভারত অংশীদারিত্বের যে লক্ষ্য নির্ধারণ করেছিলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দু'দেশের অংশীদারিত্বকে সে পর্যায়ে নিয়ে যেতে তিনি অঙ্গীকারবদ্ধ বলে উল্লেখ করেছেন। এ

স জয়শঙ্কর ঐ পত্রে বলেন, নিকটতম প্রতিবেশি বাংলাদেশ ও ভারতের সম্পর্ক গভীর সম্পর্কে রূপ নিয়েছে। পত্রে এও উল্লেখ করা হয়, আর এটি সম্ভব হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিজ্ঞ ও দুরদর্শী নেতৃত্বের কারণে।

পত্রে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি জনগণের ম্যান্ডেট নিয়ে বাংলাদেশে আওয়ামী লীগ সরকার গঠন করেছে এবং ভারতে এ মাসে এনডিএ জোটও জনগণের ব্যাপক ম্যান্ডেট নিয়ে সরকার গঠন করেছে, যা দুই দেশের সুদৃৃঢ়অংশীদারিত্বের প্রতি দুই দেশের জনগণেরই ব্যাপক বহিঃপ্রকাশ বলে উল্লেখ করা হয়।

এস জয়শঙ্কর শিগগিরই বাংলাদেশ সফরের আশাবাদ ব্যক্ত করেছেন বলে ঢাকায় পররাষ্ট্র দফতর জানিয়েছে।

please wait

No media source currently available

0:00 0:00:55 0:00

XS
SM
MD
LG