অ্যাকসেসিবিলিটি লিংক

রোববার ঢাকা দক্ষিণের বিএনপি প্রার্থী ইশরাক হোসেনের মিছিলে হামলা হয়েছে


টান টান উত্তেজনার মধ্যে ঢাকার দুই সিটির মেয়র নির্বাচনের প্রচারণা চলছে। গত কয়েকদিনে বিরোধী মেয়র প্রার্থীদের প্রচারণায় হামলার ঘটনা ঘটেছে। সর্বশেষ রোববার ঢাকা দক্ষিণের বিএনপি প্রার্থী ইশরাক হোসেনের মিছিলে হামলা হয়েছে। গুলির ঘটনাও ঘটেছে। এই হামলায় তিনজন সাংবাদিকসহ ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে একজনের অবস্থা গুরুতর।

মেয়র প্রার্থী ইশরাক হোসেন এই হামলার জন্য শাসক আওয়ামী লীগকে দায়ী করেছেন। বলেছেন, তাদের শান্তিপূর্ণ মিছিলের ওপর হামলা করেছে আওয়ামী লীগ। ইশরাকের এই অভিযোগ খ-ন করে আওয়ামী লীগ প্রার্থী শেখ ফজলে নূর তাপস বলেছেন, ওরা নিজেরাই হামলা করে আতঙ্কের পরিবেশ তৈরি করছে। এই হামলার পর পরই ঢাকাস্থ বৃটিশ হাই কমিশনার রবার্ট ডিকসন ইশরাকের বাসায় যান। পূর্ব নির্ধারিত এই বৈঠক শেষে হাই কমিশনার সাংবাদিকদের বলেন, এ ধরনের হামলা প্রত্যাশিত নয়। নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন বৃটিশ এই কূটনীতিক।

পুরনো ঢাকার ওয়ারিতে বিএনপি সমর্থিত একজন কাউন্সিলর প্রার্থীর ওপর হামলা হয়েছে। এতে ৩ জন আহত হয়েছেন। এর মধ্যে একজন গুলিবিদ্ধ।
ওদিকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, কমিশনের অভ্যন্তরেই লেভেল প্লেয়িং ফিল্ড নেই। ঢাকা সিটি মেয়র নির্বাচনের তফসিল ঘোষণার পর তিনটি কমিশন সভা হয়েছে। এর একটিতেও এই নির্বাচনের আচরণ বিধি, অনিয়ম বা প্রার্থীদের অভিযোগ সম্পর্কে কোন আলোচনা হয়নি। এমনকি কোন সভায় এজেন্ডাভুক্তও হয়নি। এক লিখিত বক্তব্যে মাহবুব তালুকদার বলেন, এসব অভিযোগ আমলে না নিলে সিটি নির্বাচন যথোপযুক্তভাবে অনুষ্ঠিত হবে না। যা কোনভাবেই কাম্য নয়। দিনের শেষে এর দায়ভার নির্বাচন কমিশনকে বহন করতে হবে।

please wait

No media source currently available

0:00 0:01:38 0:00



XS
SM
MD
LG