অ্যাকসেসিবিলিটি লিংক

স্বাধীনতাকে আরো অর্থবহ করে তুলতে আমাদের সবাইকে নব-উদ্যোমে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা


Hasina

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তৃতীয়বারের মতো আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোটকে সরকার গঠনের সুযোগ দেয়ার জন্য আবারও জনগণের কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন। বলেছেন, দেশের জনগণ আমাদের ২০১৮ সালের ভোটে নির্বাচিত করেছে, আমরা সরকারে আসতে পেরেছি। তাই রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিয়ে ২০২০ সাল জাতির পিতার জন্মশত বার্ষিকী উদযাপন করার সুযোগ পেয়েছি।

পাশাপাশি ২০২১ সাল আমাদের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথ সভায় সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি বলেন, আমাদের সৌভাগ্য হচ্ছে, ১৯৯৭ সালে স্বাধীনতা রজত জয়ন্তী অনুষ্ঠানটিও আমরা উদযাপন করতে পেরেছিলাম। আওয়ামী লীগ তখন সরকারে ছিল। এখন সুবর্ণ জয়ন্তীটাও উদযাপন করার সুযোগ এসেছে।

প্রধানমন্ত্রী বলেন, দেশের জনগণের আস্থা-বিশ্বাস না থাকলে আমরা এই সুযোগটা রাষ্ট্রীয়ভাবে পালন করার সুযোগ পেতাম না। শেখ হাসিনা বলেন, স্বাধীনতাকে আরো অর্থবহ করে তুলতে আমাদের সবাইকে নব-উদ্যোমে কাজ করতে হবে। তিনি বলেন, ১৯২০ সালে বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেছিলেন। তার জন্ম না হলে বাংলাদেশ কোনদিনই স্বাধীন হতো না। এটা হলো বাস্তবতা। মনে হয় যেন তার জন্মটাই হয়েছিল বাঙালি জাতিকে জাতি হিসেবে একটা আত্মপরিচয় দেয়া, একটা মর্যাদা দেয়া এবং একটা রাষ্ট্র গড়ে তোলার জন্য। এ কারণে ২০২০ আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের একটাই প্রতিজ্ঞা হবে- ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে তোলা। তার মতে, দল সুসংগঠিত থাকলে সরকার সফলভাবে দেশ পরিচালনা করতে পারবে। কারণ দল হচ্ছে সরকারের জন্য বিরাট শক্তি।

please wait

No media source currently available

0:00 0:00:58 0:00



XS
SM
MD
LG