অ্যাকসেসিবিলিটি লিংক

খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট তলব আপিল বিভাগের


বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশ দেয়ার আগে তার মেডিকেল রিপোর্ট তলব করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আগামী ৫ই ডিসেম্বরের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষকে খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা জানাতে বলা হয়েছে। একই সঙ্গে গত ৭ই অক্টোবর দেয়া মেডিকেল বোর্ডের প্রতিবেদনও জমা দিতে বলা হয়েছে। রিপোর্ট পাওয়ার পর খালেদা জিয়ার জামিন বিষয়ে ৫ই ডিসেম্বর আদেশ দেয়া হতে পারে।


এর আগে গত ২৫শে নভেম্বর খালেদা জিয়ার এই জামিন আবেদনটি প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগে আসলে তা পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির সিদ্ধান্ত হয়।


জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চেরিটেবল ট্রাস্ট মামলায় দ- পেয়ে ১৯ মাস ধরে কারাগারে আছেন খালেদা জিয়া। অসুস্থতার কারণে কারা তত্ত্বাবধানে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয় হাসপাতালে রাখা হয়েছে। সেখানে তিনি একটি মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসা নিচ্ছেন। খালেদা জিয়া গুরুতর অসুস্থ এমন দাবি করে আসছেন দলটির নেতারা। আইনী লড়াইয়ের পাশাপাশি তার মুক্তির দাবিতে কর্মসূচিও পালন করছে বিএনপি।


ওদিকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভের জেরে দায়ের করা মামলায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৬ নেতাকে জামিন দিয়েছেন আদালত। মির্জা ফখরুলসহ চার নেতা উচ্চ আদালত থেকে আট সপ্তাহের আগাম জামিন পান। অন্যদিকে দুপুরে হাইকোর্ট এলাকা থেকে গ্রেপ্তার ভাইস চেয়ারম্যান মেজর অব. হাজিফ উদ্দিন ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে পুলিশ বিচারিক আদালতে হাজির করলে সেখান থেকে তারা জামিন পান।

please wait

No media source currently available

0:00 0:00:44 0:00



XS
SM
MD
LG