অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশীদের বিদেশ ভ্রমণের ক্ষেত্রে সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে


bd corona virus

চীনের বাইরে অন্তত দুই ডজন দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় বাংলাদেশীদের বিদেশ ভ্রমণের ক্ষেত্রে সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে বলা হয়েছে, খুব প্রয়োজন না হলে বিদেশ ভ্রমণ করা থেকে বিরত থাকুন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার বরাতে বলা হয়েছে, কিছু কিছু দেশে এই ভাইরাসের উৎস সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। সে ক্ষেত্রে কোন দেশে গিয়ে বাংলাদেশের কোনো নাগরিক যদি সংক্রমিত হন তাহলে বাংলাদেশে ভাইরাস ঠেকানো কঠিন হয়ে পড়বে।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এক সংবাদ সম্মেলনে বলেন, তার ধারণা বিদেশ ফেরত ব্যক্তিদের মাধ্যমেই বাংলাদেশে কোভিড-১৯ ভাইরাস প্রবেশ করতে পারে। সে কারণে ভ্রমণ সতর্কতা জরুরি।
বিদেশী নাগরিকদের বেলায় কি সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে তা জানতে চাইলে অধ্যাপক সেব্রিনা বলেন, বিমানবন্দরে স্কিনিং করা হচ্ছে। তাদের আসা নিরুৎসাহিত করার বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিষয়।

ওদিকে চীনে করোনা ভাইরাসের কারণে ঢাকায় অন্তত ৭টি আন্তর্জাতিক প্রদর্শনী স্থগিত করা হয়েছে। এসব প্রদর্শনীতে চীনা প্রতিষ্ঠানের অংশ গ্রহণের কথা ছিল।

please wait

No media source currently available

0:00 0:00:56 0:00


XS
SM
MD
LG