অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে করোনা আক্রান্ত ১৩৭৭০ জনের মধ্যে ৯১৭৭ জনই ঢাকা বিভাগে


করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে রাজধানী ঢাকা এখন শীর্ষে। আক্রান্ত ১৩ হাজার ৭৭০ জনের মধ্যে ৫৮ দশমিক ২৮ ভাগ ঢাকার। এই বিভাগের অন্য জেলাগুলোতেও সংক্রমণ বেশি। সর্বমোট ঢাকা বিভাগে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ১৭৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩৬ জন। মারা গেছেন ৮ জন। দুর্নীতি দমন কমিশনের প্রধান সহকারী খলিলুর রহমান করোনায় আক্রান্ত হয়ে শনিবার সকালে মারা গেছেন। এর আগে একজন পরিচালকের মৃত্যু হয়। পুলিশের মধ্যে সংক্রমণ বেড়েই চলেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী ১৫০৯ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৫ জন। তেজগাঁও এলাকায় ২৫০ বেডের একটি হাসপাতাল পুলিশ সদস্যদের জন্য বরাদ্দ করা হয়েছে। করোনার প্রবণতা বিশ্লেষণে সরকার গঠিত স্বাস্থ্য বিশেষজ্ঞ দলের সদস্য অধ্যাপক শাহ মনির হোসেন বলেছেন, তাদের টীম পর্যবেক্ষণ করে যে পূর্বাভাস দিয়েছে তাতে মনে করা হচ্ছে মে মাসের তৃতীয় সপ্তাহটি হবে সংক্রমণের চরম সময়। জুনের শেষ সপ্তাহ নাগাদ ভাইরাসটি নিয়ন্ত্রণে নেয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন এই অভিজ্ঞ চিকিৎসক।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ সংবাদ মাধ্যমকে বলেছেন, পরিস্থিতি খুব খারাপ হলে দিনে ৬৫ হাজারের মত মানুষ সংক্রমিত হতে পারে। যদি এমনই হয় তাহলে এর পাঁচ ভাগের এক ভাগকে হাসপাতালে ভর্তি করার প্রয়োজন হবে। করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জাতীয় কমিটির উপদেষ্টা ডা. এবি এম আবদুল্লাহ বলেছেন, যেহেতু অর্থনৈতিক কর্মকাণ্ড সচল করা হয়েছে এখন এর প্রভাবে যদি সংক্রমণ বেড়ে যায় তখন আবারো কঠোর লকডাউন এমন কি প্রয়োজনে কারফিউ দেয়া ছাড়া অন্য কোন উপায় থাকবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, করোনার এই সময়কালে গুজব ও অপপ্রচার ভাইরাসের চেয়ে ভয়ংকর। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জনরোষ থেকে বাঁচতে ডিজিটাল নিরাপত্তা আইন ব্যবহার করছে।

please wait

No media source currently available

0:00 0:01:49 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG