অ্যাকসেসিবিলিটি লিংক

নিউইয়র্কে দুই বাংলাদেশী হত্যার তথ্যের জন্যে পুরস্কার ঘোষনা করেছে কেয়ার


নিউইয়র্কে গত শনিবার প্রবাসী দুই বাংলাদেশীর হত্যা রহস্যের উদ্ঘাটনে সাহায্য হতে পারে এমনি তথ্যের জন্যে কেয়ার সংগঠন দশ হাজার ডলার পুরস্কার ঘোষনা করেছে। বিষয়টির বিবরণ এবং এক প্রবাসী বাংলাদেশীর মন্তব্য শোনাচ্ছেন সরকার কবীরুদ্দীন।

please wait

No media source currently available

0:00 0:02:36 0:00

মুসলমানদের বক্তব্য সোচ্চারভাবে তুলে ধরে-মুসলিম মতাদর্শের অনুসারী এমনি একটি সংগঠন কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রেলেশান্স বা কেয়ার নিউইয়র্কে গেল শনিবার দূর্বৃত্তের গুলিতে নিহত ৫৫ বছর বয়সী ইমাম মৌলানা আকোনজি ও তাঁর সঙ্গের ৬৩ বছর বয়সী তারা মিয়ার হত্যাকান্ডের বিষয়টির সুরাহা হতে পারে এমনি তথ্য সরবরাহ করতে পারলে ১০ হাজার ডলার পুরস্কার দেওয়া হবে বলে ঘোষনা দিয়েছে। কেয়ার সংগঠনের নির্বাহী পরিচালক নিহাদ আওয়াদ বলেছেন, এ পুরস্কার আততায়ি ঐ দূর্বৃত্যের গ্রেফতারী ও তার বিচারে মদত দিতে পারে ভেবেই এ পুরস্কার ঘোষনা করা হচ্ছে। বলেন-দোষি ব্যক্তিকে পাকড়াও করতে পারলে, হত্যার উদ্দেশ্যও পরিস্কার হতে পারে।

পুলিশ ইতোমধ্যে আততায়ির চেহারার সম্ভাব্য একটি অঙ্কনচিত্র প্রকাশ করেছে। তবে সেখানে সম্ভাব্য উদ্দেশ্য কিছু বলা হয়নি। ওযোন পার্ক মহল্লার আল ফুরকান জামে মসজিদের কাছাকাছির মানুষজন মনে করেন, এটা ঐ মতাদর্শ কেন্দ্রীক বিদ্বেষ-রোষ তাড়িত ঘৃণা বিদ্বেষের কারণেই করা হয়েছে। ফ্রিলান্স সাংবাদিক প্রবাসী কলাম লেখক মঈনুদ্দীন নাসের ভয়েস অফ আমেরিকাকে এ বিষয়ে প্রতিক্রিয়া জানান।

শনিবারে ঐ মসজিদ এলাকায় জমায়েত বেশ কিছু প্রবাসী মানুষজন ধ্বনী দেন- দাবি জানান, আমরা এ হত্যার বিচার চাই।

XS
SM
MD
LG