অ্যাকসেসিবিলিটি লিংক

রামপাল কয়লা বিদ্যুৎ কেন্দ্র পরিবেশের উপরে কোনো বিরূপ প্রভাব ফেলবে না: সুইজারল্যান্ডে প্রধানমন্ত্রীর মন্তব্য


বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনরায় আশ্বাস দিয়েছেন যে, রামপাল কয়লা বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করা হলে পরিবেশের উপরে এর কোনো বিরূপ প্রভাব বা প্রতিক্রিয়া পড়বে না; বরং উন্নয়নের জন্য এটি একটি প্রয়োজনীয় প্রকল্প। সুইজারল্যান্ডের দাভোসে ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামে এক আলোচনায় প্রধানমন্ত্রী কথা বলেন।

আলোচনায় অংশগ্রহণকারী যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট এবং পরিবেশবাদী আল গোর বলেন, চরম ক্ষতিকর কয়লা বিদ্যুৎ নির্মাণ করা হলে সুন্দরবনের ব্যাপক ক্ষতি হবে। কারণে অসংখ্য মানুষ এর প্রতিবাদ জানাচ্ছেন। তিনি সুন্দরবন সংলগ্ন এলাকায় কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ না করার আহবান জানান
সাবেক ভাইস প্রেসিডেন্ট আল গোর-এর বক্তব্যের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিদ্যুৎ কেন্দ্র হবে সুন্দরবন থেকে অনেক দূরে। তাছাড়া পরিবেশের কোনো ক্ষতি যাতে না হয় তার যাবতীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। অত্যাধুনিক ব্যাপকমাত্রায় উন্নততর প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। যারা ওই প্রকল্প নিয়ে অযথা বিতর্কের সৃষ্টি করছেন প্রধানমন্ত্রী তাদের ওই এলাকা ঘুরে আসার পরামর্শ দেন। প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট আল গোর-কে প্রকল্প এলাকা সরজমিনে ঘুরে দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। ঢাকা থেকে আমীর খসরু।

please wait

No media source currently available

0:00 0:01:09 0:00

XS
SM
MD
LG