অ্যাকসেসিবিলিটি লিংক

পুলিশের আপত্তিতে বিএনপির অনশনের সময় কমলো


Bangladesh Protest

পুলিশের আপত্তিতে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডাকা ছয় ঘণ্টার অনশন তিন ঘণ্টায় শেষ হলো। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী সকাল ১০টা থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই অনশন শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত অনশন চলার কথা থাকলেও পুলিশের আপত্তিতে বেলা ১টার সময় তা শেষ করে বিএনপি। অনশনের সময় জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তা প্রায় বন্ধ হয়ে যায়। এ সময় পুলিশের সদস্যরা রাস্তা থেকে ভিড় সরানোর চেষ্টা করেন। এরপর বিএনপির তরফে অনশন সংক্ষিপ্ত করা হয়। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দ-প্রাপ্ত বেগম খালেদা জিয়ার রায়ের কপি বুধবারও পাননি তার আইনজীবীরা। তারা বলছেন, কপি না পাবার কারণে জামিনের আর্জি জানানো যাচ্ছে না।
কারাবন্দি বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে একটি মানহানি মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য ঢাকার সিএমএম আদালতে আবেদন জানানো হয়েছে। জননেত্রী পরিষদের পক্ষে এই আবেদনটি করেন এবি সিদ্দিক। আদালত এ ব্যাপারে কোন আদেশ দেননি। সন্ধ্যায় ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করে বিএনপি।
ওদিকে নির্বাচন কমিশন জানিয়েছে, দুর্নীতি মামলায় পাঁচ বছরের দ-ে দ-িত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন কিনা সে বিষয়টি আদালতের সিদ্ধান্তের ওপর নির্ভর করবে। ফৌজদারি মামলায় কারও কমপক্ষে দুই বছর কারাদ- হলে তিনি নির্বাচনে প্রার্থী হওয়ার অযোগ্য হবেন। কিন্তু বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করে এবং উচ্চ আদালত থেকে জামিন নিয়ে নির্বাচনে অংশ নেয়ার বহু নজির রয়েছে।

ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরীর রিপোর্ট।

please wait

No media source currently available

0:00 0:01:04 0:00

XS
SM
MD
LG