অ্যাকসেসিবিলিটি লিংক

গণফোরাম থেকে সুলতান মনসুর বহিষ্কার


বাংলাদেশে দলীয় সিদ্ধান্ত অগ্রাহ্য করে একাদশ সংসদের সদস্য হিসেবে শপথ নেয়ায় সুলতান মোহাম্মদ মনসুরকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে গণফোরাম। দলটির সিনিয়র নেতাদের এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে তার প্রাথমিক সদস্য পদও বাতিল করা হয়েছে।

২০১৮ সালের ৩০শে ডিসেম্বরের সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ আসন থেকে গণফোরাম মনোনীত জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসাবে ধানের শীষ প্রতীক নিয়ে সুলতান মনসুর এমপি নির্বাচিত হন। গণফোরাম থেকে নির্বাচিত হন ২ জন এমপি। ভোট ডাকাতির অভিযোগ এনে এমপি হিসেবে শপথ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে গণফোরাম। দলটির সিদ্ধান্ত মেনে মোকাব্বির খান শপথ নেয়া থেকে বিরত রয়েছেন। বৃহস্পতিবার সকালে সুলতান মনসুর শপথ নেন। তাকে শপথ বাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু এক সংবাদ সম্মেলনে জানান, সুলতান মনসুরকে বহিষ্কারের সিদ্ধান্ত স্পিকারকে পত্রের মাধ্যমে অবহিত করা হবে। দলীয় সিদ্ধান্ত না মানায় সুলতান মনসুরের বিরুদ্ধে ৭০ অনুচ্ছেদ কার্যকর হবে কিনা এ নিয়ে বিতর্ক চলছে।

সংবিধান বিশেষজ্ঞ ড. শাহদীন মালিক এই প্রতিনিধিকে বলেন, সুলতান মনসুরের বিষয়টি খুবই জটিল। তারপরও সংবিধানের চূড়ান্ত ব্যাখ্যা পেতে হাইকোর্ট পর্যন্ত গড়াতে পারে বিষয়টি।

শপথ নেয়ার পর সুলতান মনসুর বলেছেন, ৭০ অনুচ্ছেদ জেনে-বুঝেই সিদ্ধান্ত নিয়েছেন।

please wait

No media source currently available

0:00 0:01:54 0:00


XS
SM
MD
LG