অ্যাকসেসিবিলিটি লিংক

আলাপন: বাংলাদেশের চলমান রাজনীতি ও সংলাপ


বাংলাদেশে অবশেষে সংলাপ হচ্ছে। ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সোমবার সংবাদ সম্মেলন করে এ কথা জানান দলটির সাধারন সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের পক্ষ থেকে সংলাপে নেতৃত্ব দেবেন। এর আগে গত রবিবার ঐক্যফ্রন্ট সংলাপের দাবিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে চিঠি দেয় এবং এরই প্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারন সম্পাদক সংলাপে বসার কথা জানালেন।

কিন্তু ঐ সংলাপে সংসদ ভেঙ্গে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন কিংবা খালেদা জিয়ার মুক্তির মত দাবীগুলো কি আলোচনায় আসবে, কি হতে যাচ্ছে বাংলাদেশের আগামীর রাজনীতিতে-- এসব জানতেই আমাদের আজকের আলাপন "বাংলাদেশের চলমান রাজনীতি ও সংলাপ"।

আর আজ অতিথি হিসাবে ঢাকা থেকে ছিলেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের চেয়ারম্যান, আইনজীবী ও মানবাধিকার কর্মী সুলতানা কামাল এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এম এম আকাশ। নিউইয়র্ক থেকে অতিথি ছিলেন 'সাপ্তাহিক ঠিকানা'র প্রধান সম্পাদক ফজলুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালন করেছেন তাওহীদুল ইসলাম।

please wait

No media source currently available

0:00 0:31:03 0:00

XS
SM
MD
LG