অ্যাকসেসিবিলিটি লিংক

মিয়াম্মারের রাখাইন প্রদেশের রোহিঙ্গা সংশ্লিষ্ট সংকট: এ নিয়েই আজকের আলাপন


'মিয়াম্মারের রাখাইন প্রদেশের রোহিঙ্গা সংশ্লিষ্ট সংকট’ এ নিয়েই আমাদের আজকের আলাপন টক শো’র আলোচনা। আজকের আলোচনায় অতিথি বক্তা হিসেবে যোগ দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসার আমেনা মোাহসীন –প্রফেসার ইমতিয়াজ আহমেদ এবং ঢাকা থেকেই অতিথি বক্তা প্যানেলে থাকছেন অভিবাসন ও শরনার্থী বিশেষজ্ঞ আসিফ মুনীর ।

এ তিন অতিথি উত্তরদাতা আমাদের শ্রোতাদের প্রশ্ন/মন্তব্যের জবাব দেবেন আজকের অনুষ্ঠানে । আর হ্যাঁ এ অনুষ্ঠানে শ্রোতাদের বা উত্তর দাতাদের মন্তব্য-বক্তব্য সবই তাঁদের নিজস্ব মতামত – ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর তার দায়দায়িত্ব বর্তাবে না । প্রথমেই তিন অতিথি উত্তরদাতার প্রারম্ভিক বক্তব্য শুনে নেই : বিষয়টি সম্পর্কে-

ডক্টর আমেনা মোহসীন

প্রফেসার ইমতিয়াজ আহমেদ-

আসীফ মূনীর-

এখন চলে যাচ্ছি আন্তর্জাতিক টেলিকনফারেন্স লাইনে-

ঢাকা থেকে বলছেন কল করছেন শাহানা নাসের-

কল করছেন মুর্শিদাবাদ পশ্চিম বঙ্গ ভারত থেকে জিয়াউর রহমান – হ্যালো-

টক শো আলাপন অনুষ্ঠান প্রচারিত হ’চ্ছে ভয়েস অফ এ্যামেরিকার ওয়াশিংটন স্টুডিও থেকে । আমরা আলোচনা ক’রছি ‘ মিয়াম্মারের রোহিঙ্গা সংকট প্রসঙ্গ’ নিয়ে।

আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন: * ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসার আমেনা মোাহসীন –প্রফেসার ইমতিয়াজ আহমেদ এবং ঢাকা থেকেই অতিথি বক্তা প্যানেলে থাকছেন অভিবাসন ও শরনার্থী বিশেষজ্ঞ আসিফ মুনীর ।

মিরেরসরাই চট্রগ্রাম থেকে কল করছেন আবু সুফিয়ান চৌধুরী। হ্যালো—

বলে রাখা দরকার এ অনুষ্ঠানে শ্রোতাদের মন্তব্য-প্রশ্ন বা অতিথি উত্তরদাতাদের বক্তব্য কোনো কিছুরই দায়দায়িত্ব ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর বর্তাবে না । মন্তব্য-প্রশ্ন – বক্তব্য সবই তাঁদের ব্যক্তিগত মতামতের প্রতিফলন ।

কল করছেন হাতিয়া নোয়াখালী থেকে এ কে এম মোস্তাফা- জ্বি ভাই।

আজ আর হাতে সময় নেই – শেষ করতে হচ্ছে এখানেই ।

ভালো কথা এ হ্যালো ওয়াশিংটন আমাদের ওয়েব সাইটে শোনা যাবে – আমাদের ওয়েব সাইট www.voanews.com/Bangla/hello Washington . আর হ্যাঁ প্রশ্ন যাঁরা সাউন্ডে পাঠাবেন তাঁদেরকে এম পি থ্রিতে তা পাঠানোর অনুরোধ জানাচ্ছি আর একটু সময় হাতে রেখে প্রশ্ন পাঠাবেন দয়া করে । ধন্যবাদ ।

শ্রোতাদের সকলকে এবং সেই সঙ্গে বিশিষ্ট তিন অতিথি উত্তরদাতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসার আমেনা মোাহসীন –প্রফেসার ইমতিয়াজ আহমেদ এবং অভিবাসন ও শরনার্থী বিশেষজ্ঞ আসিফ মুনীরকে ধন্যবাদ জানিয়ে সরকার কবীরূদ্দীন আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি –সালাম নমস্কার শুভরাত্রি – ভালো থাকবেন –নিরাপদ থাকবেন সবাই ।

XS
SM
MD
LG