অ্যাকসেসিবিলিটি লিংক

‘রোহিঙ্গাদের প্রত্যাবাসন নিজদেশ মিয়াম্মারে, বাংলাদেশ থেকে’: আজকের আলাপন


‘রোহিঙ্গাদের প্রত্যাবাসন নিজদেশ মিয়াম্মারে, বাংলাদেশ থেকে’ এ নিয়েই আমাদের আজকের আলাপন টক শো’র আলোচনা। আলাপন অনুষ্ঠানের সূচনা করছি আমি সরকার কবীরুদ্দীন । আজ এ অনুষ্ঠানে আমার সঙ্গে উপস্থিত রয়েছেন ভয়েস অফ এ্যামেরিকার ওয়াশিংটন স্টুডিওতে রোকেয়া হায়দার। আজকের আলোচনায় অতিথি বক্তা হিসেবে যোগ দিচ্ছেন মানবাধিকার কর্মি, অভিবাসন বিশেষজ্ঞ- সাবেক আই ও এম কর্মকর্তা আসীফ মুনীর, যোগ দিচ্ছেন কক্সবাজার থেকে বিদ্যুতিন মাধ্যম সংবাদদাতা মোয়াজ্জাম হোসেন শাকিল এবং ঢাকা থেকে যোগ দিচ্ছেন ভয়েস অফ এ্যামেরিকার বাংলাদেশ সংবাদদাতা আমির খসরু।

এ তিন অতিথি উত্তরদাতা আমাদের শ্রোতাদের প্রশ্ন/মন্তব্যের জবাব দেবেন আজকের অনুষ্ঠানে । আর হ্যাঁ এ অনুষ্ঠানে শ্রোতাদের বা উত্তর দাতাদের মন্তব্য-বক্তব্য সবই তাঁদের নিজস্ব মতামত – ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর তার দায়দায়িত্ব বর্তাবে না। প্রথমেই আমাদের ঢাকা সংবাদদাতা আমির খসরুর প্রারম্ভিক বক্তব্য শুনে নেই : বিষয়টি সম্পর্কে-

এখন চলে যাচ্ছি আন্তর্জাতিক টেলিকনফারেন্স লাইনে-

টক শো আলাপন অনুষ্ঠান প্রচারিত হ’চ্ছে ভয়েস অফ এ্যামেরিকার ওয়াশিংটন স্টুডিও থেকে । আমরা আলোচনা ক’রছি ‘রোহিঙ্গাদের প্রত্যাবাসন নিজদেশ মিয়াম্মারে, বাংলাদেশ থেকে’ এ নিয়ে।

আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন: মানবাধিকার কর্মি, অভিবাসন বিশেষজ্ঞ- সাবেক আই ও এম কর্মকর্তা আসীফ মুনীর, যোগ দিচ্ছেন কক্সবাজার থেকে বিদ্যুতিন মাধ্যম সংবাদদাতা মোয়াজ্জাম হোসেন শাকিল এবং ঢাকা থেকে যোগ দিচ্ছেন ভয়েস অফ এ্যামেরিকার বাংলাদেশ সংবাদদাতা আমির খসরু।

বলে রাখা দরকার এ অনুষ্ঠানে শ্রোতাদের মন্তব্য-প্রশ্ন বা অতিথি উত্তরদাতাদের বক্তব্য কোনো কিছুরই দায়দায়িত্ব ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর বর্তাবে না। মন্তব্য-প্রশ্ন – বক্তব্য সবই তাঁদের ব্যক্তিগত মতামতের প্রতিফলন ।

আজ আর হাতে সময় নেই – শেষ করতে হচ্ছে এখানেই ।

শ্রোতাদের সকলকে এবং সেই সঙ্গে বিশিষ্ট তিন অতিথি উত্তরদাতা মানবাধিকার কর্মি, অভিবাসন বিশেষজ্ঞ- সাবেক আই ও এম কর্মকর্তা আসীফ মুনীর, বিদ্যুতিন মাধ্যম সংবাদদাতা মোয়াজ্জাম হোসেন শাকিল এবং ভয়েস অফ এ্যামেরিকার বাংলাদেশ সংবাদদাতা আমির খসরুকে ধন্যবাদ জানিয়ে সরকার কবীরূদ্দীন ও রোকেয়া হায়দার আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি –সালাম নমস্কার শুভরাত্রি – ভালো থাকবেন –নিরাপদ থাকবেন সবাই ।

XS
SM
MD
LG