অ্যাকসেসিবিলিটি লিংক

স্বাস্থ্য পরীক্ষা শেষে শহিদুল আলম আবারো গোয়েন্দা পুলিশের হেফাজতে


বাংলাদেশে সম্প্রতি শিক্ষার্থীদের নিরাপদ সড়কের আন্দোলন সম্পর্কে ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে রিমান্ডে থাকা আলোকচিত্রী শহিদুল আলমের স্বাস্থ্য পরীক্ষা শেষে তাঁকে আবার গোয়েন্দা পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

মঙ্গলবার হাইকোর্ট শহিদুলকে দ্রুত ডিবি হেফাজত থেকে হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেয়ার পর বুধবার সকালে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ-আল-হারুন সাংবাদিকদের বলেছেন, মেডিকেল বোর্ড তাকে পরীক্ষা নিরীক্ষা করে দেখেছে। তাকে হাসপাতালে ভর্তি করার মত তাঁর কোন শারীরিক সমস্যা মেডিকেল বোর্ড পায়নি বলে তিনি জানান। এ অবস্থায় গোয়েন্দা পুলিশ দুপুরে তাকে আবার তাদের হেফাজতে নিয়েছে।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী শহিদুল আলমকে পুলিশ তথ্যপ্রযুক্তি আইনে সোমবার গ্রেফতার করে এবং জিজ্ঞাসাবাদের জন্য ওই দিনই নিন্ম আদালত তাকে ৭ দিনের পুলিশ রিমান্ডের আদেশ দেয়। শহিদুলকে ডিবি হেফাজতে নির্যাতন করার অভিযোগ এনে রিমান্ডের বৈধতা চ্যালেঞ্জ তার স্ত্রী রেহনুমা আহমেদ মঙ্গলবার হাই কোর্টে রিট আবেদন করেন। শুনানি শেষেআদালত দ্রুত শহিদুলকে ডিবি হেফাজত থেকে হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেয় এবং বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার মধ্যে তাঁর শারীরিক অবস্থার বিষয়ে প্রতিবেদন দিতে হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেয়।

হাসপাতালের পরিচালক জানিয়েছে শহিদুলের স্বাস্থ্য পরীক্ষার ফলাফল আগামীকাল পাওয়া যাবে।

please wait

No media source currently available

0:00 0:00:44 0:00

XS
SM
MD
LG