অ্যাকসেসিবিলিটি লিংক

শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় বাংলাদেশী একই পরিবারের ছেলে নিহত ও বাবা আহত


রোববার সকালে ইস্টার সানডের প্রার্থনা চলাকালে কলম্বো ও আশপাশের এলাকার তিনটি গির্জায় বিস্ফোরণ ঘটে। একই সময়ে বোমা হামলা হয় তিনটি পাঁচতারা হোটেলে। এরপর দুপুরে একটি হোটেলসহ আরও দুটি জায়গায় বিস্ফোরণের খবর জানায় কলম্বো পুলিশ। রাজধানী কলম্বোর শাংগ্রি লা হোটেলে আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাংসদ শেখ ফজলুল করিম সেলিমের মেয়ে ও জামাতা দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় বেড়াতে গিয়েছিলেন। সেসময় শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী আহত হয়েছেন এবং নাতি জায়ান নিহত হয়। নিহত জায়ানের বয়স সাড়ে আট বছর।

এ সময় বাংলাদেশের ব্রুনেই সফররত প্রধানমন্ত্রী সকলের কাছে দোয়া চান। তিনি বলেন-“এই ধরনের সন্ত্রাসীদের কোনো ধর্ম নাই, কোন জাত নাই, এদের কোনো দেশ নাই”। সাংসদ শেখ সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই। শ্রীলঙ্কায় বোমা হামলায় সকালে ও দুপুরে দুই দফায় কলম্বো ও আশপাশে আট জায়গায় এই হামলার ঘটনায় নিহতের সংখ্যা ২১৫ ছাড়িয়ে গেছে; আহত হয়েছে সাড়ে চারশ মানুষ।

এখন পর্যন্ত সন্দেহভাজন ৭জনক গ্রেফতার করা হয়েছে। শ্রীলঙ্কায় কারফিউ জারি করা হয়েছে, বন্ধ রাখা হয়েছে সকল যোগাযোগ মাধ্যম। এই সিরিজ হামলায় বাংলাদেশের রাস্ট্রপতি, প্রধানমন্ত্রী সহ বিশ্ব নেতারা নিন্দা জানিয়েছেন।

please wait
Embed

No media source currently available

0:00 0:01:31 0:00
সরাসরি লিংক

XS
SM
MD
LG