অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের আইন-শৃংখলা রক্ষাবাহিনী এখনো কূল-কিনারা করতে পারেনি পুলিশ কর্মকর্তার স্ত্রী ও খ্রিস্টান ক্ষুদ্র ব্যবসায়ী হত্যাকান্ডের


বাংলাদেশের চট্টগ্রামে পুলিশ কর্মকর্তার স্ত্রী এবং নাটোরের খ্রিস্টান ক্ষুদ্র ব্যবসায়ী হত্যাকান্ডের ঘটনায় জড়িতদের চিহ্নিত ও গ্রেফতারে কোনোই কূল-কিনারা করতে পারেনি আইন-শৃংখলা রক্ষাবাহিনী।

পুলিশ বলছে, পুলিশ কর্মকর্তার স্ত্রীকে হত্যায় ব্যবহৃত মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে। অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে একটি মামলা হয়েছে এবং পুলিশ ৪ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।

এদিকে, নাটোরে খ্রিস্টান ব্যবসায়ীকে হত্যার ঘটনায় একটি মামলা হয়েছে এবং সন্দেহভাজনক একজনকে আটক করা হয়েছে। নাটোরসহ উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় গত দেড় বছরে অন্তত ১৫ জন নিহত হওয়ার ঘটনায় সেখানে আতংক বিরাজ করছে।

হিসাবে দেখা যাচ্ছে, গত দেড় বছরে একই ধরনের কমপক্ষে ৪৫ হামলায় অন্তত ৪৭ জন নিহত হয়েছেন। তবে কোনো ঘটনারই কূলকিনারা হয়নি। স্বরাষ্ট্রমন্ত্রী সোমবার বলেছেন, এসব হত্যাকান্ড উদ্দেশ্যপূর্ণ। তিনি জানিয়েছেন, মোটর সাইকেলে তিনজন বসার উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট সোমবার এক বিবৃতিতে রোববারের দুই হত্যাকান্ডের ঘটনায় গভীর শোক প্রকাশ করে বলেছেন, এই বৈশ্বিক সমস্যার বিরুদ্ধে সব দেশকে একযোগে কাজ করতে হবে। ঢাকা থেকে আমীর খসরু।

XS
SM
MD
LG