অ্যাকসেসিবিলিটি লিংক

রোহিঙ্গা প্রশ্নে মিয়ানমারের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের শক্তিশালী ভূমিকা গ্রহণের প্রত্যাশা বাংলাদেশের


Bangladesh Foreign Minister Dr. A K Abdul Momen
Rohingya Camp in Bangladesh
Rohingya Camp in Bangladesh

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন রোহিঙ্গা প্রশ্নে মিয়ানমারের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র অধিকতর শক্তিশালী ভূমিকা গ্রহণ করুক - বাংলাদেশ তা প্রত্যাশা করে। বাংলাদেশে এক অনুষ্ঠান শেষে তিনি ওই মন্তব্য করেন। তিনি আরও বলেছেন, জাতিসংঘের আসন্ন সাধারণ পরিষদের অধিবেশনে রোহিঙ্গা ইস্যু গুরুত্বের সাথে উত্থাপন করা হবে।

ঢাকা থেকে বিস্তারিত জানিয়েছেন আমীর খসরু।

রোহিঙ্গা প্রশ্নে মিয়ানমারের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র অধিকতর শক্তিশালী ভূমিকা গ্রহণ করুক - বাংলাদেশ তা প্রত্যাশা করে। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, রোহিঙ্গা প্রশ্নে মিয়ানমারের ব্যাপারে যুক্তরাষ্ট্র শক্তিশালী অবস্থান নিলে পরিস্থিতির পরিবর্তন হতে বাধ্য। তবে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন মিয়ানমান প্রশ্নে যুক্তরাষ্ট্রের অবস্থানে কিছুটা হতাশা ব্যক্ত করে বলেন, যুক্তরাষ্ট্র মিয়ানমার সামরিক বাহিনীর কয়েকজন জেনারেলের বিরুদ্ধে ব্যবস্থা নিলেও মিয়ানমারকে ঠিকই জিএসসি সুবিধা দিয়ে যাচ্ছে, ব্যবসা-বাণিজ্য করছে. নৌ-বাহিনীর সাথেও সম্পর্ক রয়েছে।
বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাতিসংঘের আসন্ন সাধারণ পরিষদের অধিবেশনে রোহিঙ্গা ইস্যু গুরুত্বের সাথে উত্থাপন করা হবে।
রোহিঙ্গারা যাতে অবৈধ পন্থায় বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র এবং পাসপোর্ট না পায় সে লক্ষ্যে ব্যবস্থা নেয়া হয়েছে বলে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন।

XS
SM
MD
LG