অ্যাকসেসিবিলিটি লিংক

আসন্ন সংসদ নির্বাচনে ২৩০টি আসনে আওয়ামী লীগ প্রার্থী চূড়ান্ত করেছে


আসন্ন সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে যারা প্রতিদ্বন্দ্বিতা করবেন তাদের মনোনয়নের প্রত্যয়নপত্র দেয়া শুরু হয়েছে। ২৩০টি আসনে আওয়ামী লীগ প্রার্থী চূড়ান্ত করেছে। বাকি ৭০টি আসন শরিকদের জন্য রাখা হয়েছে এমনটাই বলা হচ্ছে। আগামীকাল আনুষ্ঠানিকভাবে মনোনীতদের নাম ঘোষণা করা হবে এমনটি জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ এবং রংপুর-৬ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। সংবাদ মাধ্যমে যেসব খবরা-খবর এসেছে তাতে দেখা যায়, ২০১৪ সালের বিতর্কিত নির্বাচনে যারা এমপি হয়েছিলেন তাদের বেশির ভাগকেই রাখা হয়েছে। শুধু বয়সের কারণে মনোনয়ন পাননি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তার স্থলে ছোট ভাই ড. একে আব্দুল মোমেন মনোনয়ন পেয়েছেন। আওয়ামী লীগের দু’জন যুগ্ম সাধারণ সম্পাদক ও দু’জন সাংগঠিনক সম্পাদক মনোনয়ন পাননি। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেনÑ জাহাঙ্গীর কবির নানক। তিনি কি কারণে মনোনয়ন পাননি তা কেউই স্পষ্ট করেননি। জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্তুজা নড়াইল-২ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

তফসিল অনুযায়ী নির্বাচন হবে ৩০শে ডিসেম্বর। ২৮শে নভেম্বর পর্যন্ত মনোনয়ন দাখিল করা যাবে। বাছাই হবে ২রা ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৯ই ডিসেম্বর।

ওদিকে ইউরোপীয় ইউনিয়নের একটি ভোট বিশেষজ্ঞ দল আগামী মঙ্গলবার ঢাকা আসছে। তারা নির্বাচনের পরিবেশ সরেজমিনে পর্যবেক্ষণ করবে।

please wait

No media source currently available

0:00 0:01:14 0:00

XS
SM
MD
LG