অ্যাকসেসিবিলিটি লিংক

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বিনামূল্যে ডেন্টাল ট্রিটমেন্ট


আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বিনামূল্যে ডেন্টাল ট্রিটমেন্ট

তরুণদের কল্যাণমুখী সংগঠন “আলোর পাখি ফাউন্ডেশন”।  সংগঠনটি মূলত কাজ করে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বিশেষ শিক্ষা ও ব্যবস্থাপনা নিয়ে।

তরুণদের কল্যাণমুখী সংগঠন “আলোর পাখি ফাউন্ডেশন”। সংগঠনটি মূলত কাজ করে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বিশেষ শিক্ষা ও ব্যবস্থাপনা নিয়ে। এর মধ্যে রয়েছে স্কুলিং, শিশুবিকাশ কেন্দ্র, থেরাপি ইউনিট, সাইকোলজিক্যাল কাউন্সেলিং, টিচার্স ট্রেইনিং, আউটিং, সাংস্কৃতিকচর্চা, হোম প্রোগ্রাম, প্যারেন্টকাউন্সেলিং, সচেতনতাবৃদ্ধিমূলক কার্যক্রম।

২১ ফেব্রুয়ারী ২০২১ এ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে তরুণদের এই সংগঠনটি বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য আয়োজন করে বিনামূল্যে “ডেন্টাল ট্রিটমেন্ট ক্যাম্প”। বিশেষ এই দিনে বিনামূল্যে এমন উদ্যোগে সন্তুষ্ট হয় সেবা গ্রহীতারা।

এমন দিনে ডেন্টাল চেকআপ কেন-এমন প্রশ্নের জবাবে ঝুমনা মল্লিক বলেন, “একজন বিশেষ সন্তানের মা হিসেবে আমি জানি বিশেষ বাচ্চার কত ধরনের সমস্যা থাকে। বিশেষ বাচ্চাদের দাঁতের সমস্যা অনেক বেশি হয়। কারণ এরা চকলেট ও মিষ্টি খেতে খুব পছন্দ করে, কিন্তু ব্রাশ করতে এরা একদমই পছন্দ করে না। তাছাড়া, ওদের ডাক্তার এর কাছে নিয়ে যাওয়াটাও খুব কঠিন। প্রায়ই ওরা অস্থির থাকে। আর এ কারণে বাবা-মা অনেক সময় ডাক্তার এর কাছে যেতে সাহস করেন না। তাই আমরা ভেবেছি এবার না হয় ওদের কাছেই ডাক্তার চলে এলো, আর আমরা সকলে মিলে সাহায্য করলে বাচ্চার দাঁতের চেক আপটা হয়ে গেল।”

দিনটি উদযাপন এর অংশ হিসেবে প্রভাত ফেরি, অনুষ্ঠানে অতিথিদের ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেওয়া হয়। কেক কাটা, ডেন্টাল ক্যাম্প ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন এর মধ্য দিয়ে সফলভাবে এই বিশেষ দিনটি উদযাপন করে আলোর পাখি ফাউন্ডেশন।

XS
SM
MD
LG