অ্যাকসেসিবিলিটি লিংক

সৌদি আরব থেকে ১৪৫ শ্রমিককে দেশে ফেরত পাঠানো হয়েছে


সৌদি আরব থেকে আরও ১৪৫ বাংলাদেশি শ্রমিককে রোববার দেশে ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক এর মাইগ্রেশন প্রোগ্রামের কর্মকর্তারা।

রোববার ব্র্যাক কর্মকর্তারা সাংবাদিকদের এ তথ্য জানিয়ে বলেছেন শ্রমিকরা বিমান বন্দরে পৌঁছালে ব্র্যাকের পক্ষ থেকে তাঁদের তাৎক্ষণিক সহায়তা প্রদান করা হয়। ব্র্যাক কর্মকর্তারা জানিয়েছেন এ নিয়ে এবছর সৌদি আরব থেকে ৩০০ জন মহিলাসহ সাড়ে পাঁচ হাজারের বেশি প্রবাসী শ্রমিক দেশে ফেরত পাঠানো হল।

এদিকে, কুয়েতের দুইটি পত্রিকায় বাংলাদেশের একজন সংসদ সদস্যের সেদেশে মানব পাচারের সাথে জড়িত থাকার যে খবর প্রকাশ করেছে তাকে ভুয়া বলে আখ্যায়িত করেছেন পররাষ্ট্র মন্ত্রি এ কে আব্দুল মোমেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন সরকারের কাছে এই মুহূর্তে এ বিষয়ে কোনও তথ্য নাই এবং কুয়েতে বাংলাদেশের মিশন এখনো এ বিষয়ে কোন খবর দেয় নাই। কুয়েতি পত্রিকা আল কাবাস ও আরব টাইমস দেশটির অপরাধ তদন্ত বিভাগ বা সিআইডির বরাতে সম্প্রতি রিপোর্ট প্রকাশ করেছে যাতে বলা হয়েছে মানব পাচার ও ভিসা বাণিজ্যে জড়িত থাকার অভিযোগে তিন বাংলাদেশির একটি চক্রের সন্ধান পাওয়ার পর একজনকে গ্রেপ্তার করা হয়েছে এবং বাকি দুই জন দেশে পালিয়েছেন যাদের একজন সংসদ সদস্য। তবে রিপোর্টে ওই সংসদ সদস্যের নাম প্রকাশ করা হয় নাই।

please wait

No media source currently available

0:00 0:01:04 0:00



XS
SM
MD
LG