অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে লকডাউন প্রত্যাহারে করোনা সংক্রমণ বাড়লেও অর্থনীতির চাকা কিছুটা সচল


করোনাকালে আরোপ করা দুই মাসের বেশী সময় ধরে চলা লক ডাউনের কারনে স্থবির হয়ে পড়া বাংলাদেশের অর্থনীতিতে লক ডাউন উত্তর গত দেড় মাসে কিছুটা গতির সঞ্চার হয়েছে বলে মনে করছেন অর্থনীতিবিদরা।
দেশের স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং করোনা ভাইরাস মোকাবেলায় রাষ্ট্রের পক্ষ থেকে গঠন করা বিভিন্ন কমিটির দেয়া করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি বেড়ে যাওয়ার সতর্কবার্তা সত্ত্বেও সরকার জীবন ও জীবিকার তাগিদে জুন মাসের প্রথমেই বেশ কিছু সতর্কতা মূলক পদক্ষেপ নেয়ার পর লক ডাউন পুরোপুরি প্রত্যাহার করে নেয়।বিশেষজ্ঞরা বলছেন লক ডাউন প্রত্যাহারের ফলে দেশে একদিকে যেমন করোনা সংক্রমণ বেড়েছে তেমনি কিছু কিছু খাতে অর্থনীতির চাকাও কিছুটা সচল হয়েছে।
ড: মাশরুর রিয়াজ
ড: মাশরুর রিয়াজ
লক ডাউন উত্তর সময়ে বাংলাদেশের সার্বিক অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে ভয়েস অফ অ্যামেরিকাকে সাক্ষাতকার দিয়েছেন অর্থনীতি বিষয়ক বেসরকারি থিংক ট্যাঙ্ক পলিসি এক্সচেঞ্জের চেয়ারম্যান বিশিষ্ট অর্থনীতিবিদ ড. মাশরুর রিয়াজ। বিভিন্ন আন্তর্জাতিক ও আঞ্চলিক আর্থিক প্রতিষ্ঠান এবং দেশের অর্থনীতিবিদরা বলেছেন করোনা ভাইরাসেরে কারণে বিশ্ব অর্থনীতিতে যে মন্দাভাব চলছে তাতে বাংলাদেশের অর্থনীতির স্বাভাবিক গতি ফিরিয়ে আনতে বেশ কিছু সময় অপেক্ষা করতে হতে পারে ।
please wait

No media source currently available

0:00 0:09:21 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG