অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ডসংখ্যক ২৪ জনের করোনায় মৃত্যু হয়েছে


করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা প্রতিদিনই বাড়ছে বাংলাদেশে। গত ২৪ ঘণ্টায় রেকর্ডসংখ্যক ২৪ জনের করোনায় মৃত্যু হয়েছে। একদিনের রেকর্ডে এটা সর্বোচ্চ বলে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে। এই ২৪ জনের মধ্যে ১৩ জনই ঢাকার। আর এই নিয়ে সরকারি হিসেবে- বাংলাদেশে করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে মোট ৪৩২ জনে। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৯৪ জন এবং সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩০ হাজার ২০৫ জনে।

করোনার এই ভয়াবহতার মধ্যেই ঈদুল ফিতর উপলক্ষে রাজধানী ঢাকা থেকে বের হওয়া এবং প্রবেশের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী। তবে গণপরিবহন বন্ধ থাকবে। এ সম্পর্কে র‌্যাবের মহাপরিচালক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, সরকার যে সিদ্ধান্ত নিয়েছে তা তারা বাস্তবায়ন করবেন।

গণপরিবহন বন্ধ থাকার পরেও নিদারুণ কষ্ট মাথায় নিয়ে হাজার হাজার মানুষ ঈদ পালনের জন্য ঢাকা ছেড়ে গ্রামের বাড়িতে যাচ্ছেন। কেউই মানছেন না সামাজিক দূরত্বসহ করোনা বিষয়ক কোন নীতিমালা। মানুষ কাভার্ড ভ্যান, মাইক্রোবাস কিংবা রিক্সা-ভ্যানসহ যে যানবাহনই পাচ্ছেন, তাতে করেই রওয়ানা হচ্ছেন। কেউ কেউ পায়ে হেঁটে দীর্ঘ পথ পাড়ি দিচ্ছেন।

ঢাকার যে সব দোকানপাট খুলেছে তাতে ঈদ উপলক্ষে তেমন কোন ভীড় দেখা যায়নি। দোকানীরা জানান, বেচা-বিক্রি একেবারেই নেই।

সৌদি আরবের বাংলাদেশ দূতাবাসের দেয়া তথ্য অনুযায়ী গত মাত্র কয়েকদিনে ওই দেশটিতে করোনা আক্রান্ত হয়ে ২১ জন বাংলাদেশী মারা গেছেন। এই নিয়ে সৌদি আরবে ১৩৭ জন প্রবাসী বাংলাদেশী করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

XS
SM
MD
LG